Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Yash Dhull

Yash Dhull: যশের দুরন্ত শতরান, অস্ট্রেলিয়াকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত

যশ ঢুলের দুরন্ত শতরান এবং শেখ রশিদের ৯৪ রানে ভর করে অস্ট্রেলিয়াকে ৯৬ রানে হারিয়ে উড়িয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে চলে গেল ভারত।

দুরন্ত শতরান করলেন যশ ঢুল।

দুরন্ত শতরান করলেন যশ ঢুল। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ০১:৪০
Share: Save:

যশ ঢুলের দুরন্ত শতরান এবং শেখ রশিদের ৯৪ রানে ভর করে অস্ট্রেলিয়াকে ৯৬ রানে উড়িয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে চলে গেল ভারত। আগামী শনিবার তারা ফাইনাল খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ২৯০ তুলেছিল ভারত। জবাবে অস্ট্রেলিয়া শেষ ১৯৪ রানে।

বুধবার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক যশ ঢুল। কিন্তু অস্ট্রেলিয়ার বোলিংয়ের দাপটে শুরুতে বিপদে পড়ে যায় ভারত। ছন্দে থাকা অঙ্গক্রিশ রঘুবংশীকে ৬ রানে ফিরিয়ে দেন উইলিয়াম সালজমান। ৩৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় ভারত। এ বার ফেরেন হার্নুর সিংহ (১৬)। এই সময়েই হাল ধরেন সহ-অধিনায়ক শেখ রশিদ এবং অধিনায়ক যশ।

তৃতীয় উইকেটে ২০৪ রানে জুটি গড়েন দু’জনে মিলে। অস্ট্রেলিয়ার বোলারদের উপর শাসন করতে থাকেন তাঁরা। তবে ৪৬তম ওভারে পরপর দুই বলে দু’জনকেই ফিরিয়ে অস্ট্রেলিয়াকে কিছুক্ষণের জন্য ম্যাচে ফেরান জ্যাক নিসবেট। দুরন্ত খেলে ১০টি চার এবং একটি ছক্কার সাহায্যে ১১০ বলে ১১০ রান করে ফিরে যান যশ। ১০৮ বলে ৯৪ করেন রশিদ।

শেষ চার ওভারে ভাল খেলে ভারতের রান বাড়িয়ে দেওয়ার পিছনে রয়েছেন নিশান্ত সিন্ধু (১০ বলে অপরাজিত ১২) এবং দীনেশ বানা (৪ বলে অপরাজিত ২০)।

তিন রানের মাথায় টিগ উইলিকে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে প্রথম ঝটকা দেন বাংলার রবি কুমার। দ্বিতীয় উইকেট বড় জুটি গড়ার দিকে এগোচ্ছিলেন অস্ট্রেলিয়ার ক্যাম্পবেল কেলাওয়ে এবং কোরে মিলারকে। দু’ওভারের ব্যবধানে দু’জনেই ফিরে যান। শুরু হয় ভিকি অস্তবালের স্পিনের জাদু। ১০ ওভারে ৪২ রানে ৩ উইকেট নিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yash Dhull India U19 ICC U19 World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE