Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

ইনিংসে জিতে এক লাফে তিন ধাপ উঠল বাংলা, গ্রুপে কোথায় মনোজদের দল? শীর্ষে কারা?

রঞ্জি ট্রফিতে অসমকে ইনিংসে হারিয়ে ৭ পয়েন্ট পেয়েছে বাংলা। তার ফলে এক লাফে তিন ধাপ উঠেছেন মনোজ তিওয়ারিরা। গ্রুপে কোথায় রয়েছে বাংলা?

cricket

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১৩:৫০
Share: Save:

অবশেষে চতুর্থ ম্যাচে জয় পেয়েছে বাংলা। তা-ও আবার ইনিংসে। রঞ্জি ট্রফিতে অসমকে ইনিংসে হারিয়ে ৭ পয়েন্ট পেয়েছে বাংলা। তার ফলে এক লাফে তিন ধাপ উঠেছেন মনোজ তিওয়ারিরা। গ্রুপে তাঁদের জায়গা এই মুহূর্তে ভাল।

রঞ্জি ট্রফির এলিট গ্রুপ বি-তে এই ম্যাচের আগে বাংলা ছিল পাঁচ নম্বরে। শীর্ষে মুম্বই। অজিঙ্ক রাহানেদের পয়েন্ট ২০। দ্বিতীয় স্থানে ছিল ছত্তীসগড়। তাদের পয়েন্ট ১১। অন্ধপ্রদেশ ৯ পয়েন্ট নিয়ে ছিল তিন নম্বরে। ৫ পয়েন্ট নিয়ে উত্তরপ্রদেশ ছিল চার নম্বরে। অসমকে হারিয়ে বাংলার পয়েন্ট হয়েছে ১২। তারা উঠে এসেছে দ্বিতীয় স্থানে। মুম্বইয়ের পরেই।

এই গ্রুপের বাকি ছ’টি দলের খেলা এখনও চলছে। রবিবার তৃতীয় দিন। অর্থাৎ, আরও এক দিনের খেলা বাকি রয়েছে। সেই সব খেলা শেষ হলে অবশ্য আবার বদলে যাবে পয়েন্ট তালিকার হিসাব।

প্রথম ইনিংসে ১০৩ রানেই শেষ হয়ে যায় অসম। জবাবে বাংলা প্রথম ইনিংসে করে ৪০৫ রান। ৩০২ রানে পিছিয়ে পড়া অসম দ্বিতীয় ইনিংসে কিছুটা লড়াই করলেও লজ্জার হার এড়াতে পারল না। ৫ উইকেট নিয়ে অসমের ইনিংসে ধস নামালেন সুরজ সিন্ধু জয়সওয়াল। অসমের দ্বিতীয় ইনিংস শেষ হল ১৪০ রানে।

বাংলার বোলিং আক্রমণের সামনে দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারলেন অসমের ব্যাটারেরা। সর্বোচ্চ রান সাহিল জৈনের ২৬। এ ছাড়া রিষভ দাস (১৭), রাহুল হাজারিকা (২০), দীনেশ দাস (২১), ধরণী রাভা (২৪) ছাড়া ২২ গজে দাঁড়াতেই পারলেন না কেউ। ম্যাচ বাঁচানোর জন্য প্রয়োজনীয় বড় জুটি তৈরি করতে পারেননি অসমের ব্যাটারেরা। ঘরের মাঠে খেলার সুবিধা নিতে পারেননি তাঁরা। ধারাবাহিক ব্যবধানে উইকেট তুললেন বাংলার বোলারেরা। চোটের জন্য একদম শেষে ব্যাট করতে নামেন ফর্মে থাকা অসম অধিনায়ক রিয়ান। তখন আর কিছু করার ছিল না। বাংলার জয় ছিল কার্যত সময়ের অপেক্ষা। সেটাই হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 Bengal Cricket team Manoj Tiwary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE