Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

অসমের বিরুদ্ধে ইনিংসে জয় বাংলার, রঞ্জি ট্রফিতে নকআউটের আশা টিকে রইল মনোজদের জন্য

এ বারের রঞ্জি ট্রফিতে প্রথম জয় পেল বাংলা। অ্যাওয়ে ম্যাচে ইনিংসের ব্যবধানে মনোজেরা হারালেন অসমকে। এই জয়ের ফলে চার ম্যাচে ১২ পয়েন্ট হল বাংলার।

picture of Bengal Cricket

কোচ লক্ষ্মীরতন শুক্লার (মাঝে) সঙ্গে বাংলার জয়ের দুই নায়ক অধিনায়ক মনোজ তিওয়ারি (বাঁ দিকে) এবং অনুষ্টুপ মজুমদার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১২:৩৯
Share: Save:

রঞ্জি ট্রফির প্রথম তিন ম্যাচে জয় অধরা ছিল বাংলার। ঘরের মাঠে ছত্তীসগঢ়ের বিরুদ্ধে সঙ্গ দেয়নি আবহাওয়াও। অসমের বিরুদ্ধে অবশ্য সুযোগ হাতছাড়া করলেন না মনোজ তিওয়ারিরা। রিয়ান পরাগের দলকে ইনিংস এবং ১৬২ রানের ব্যবধানে হারিয়ে প্রতিযোগিতায় নকআউট পর্বে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল বাংলা। এই ম্যাচ থেকে ৭ পয়েন্ট পেল মনোজের দল।

প্রথম ইনিংসে ১০৩ রানেই শেষ হয়ে যায় অসম। জবাবে বাংলা প্রথম ইনিংসে করে ৪০৫ রান। ৩০২ রানে পিছিয়ে পড়া অসম দ্বিতীয় ইনিংসে কিছুটা লড়াই করলেও লজ্জার হার এড়াতে পারল না। ৫ উইকেট নিয়ে অসমের ইনিংসে ধস নামালেন সুরজ সিন্ধু জয়সওয়াল। অসমের দ্বিতীয় ইনিংস শেষ হল ১৪০ রানে।

বাংলার বোলিং আক্রমণের সামনে দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারলেন অসমের ব্যাটারেরা। সর্বোচ্চ রান সাহিল জৈনের ২৬। এ ছাড়া রিষভ দাস (১৭), রাহুল হাজারিকা (২০), দীনেশ দাস (২১), ধরণী রাভা (২৪) ছাড়া ২২ গজে দাঁড়াতেই পারলেন না কেউ। ম্যাচ বাঁচানোর জন্য প্রয়োজনীয় বড় জুটি তৈরি করতে পারেননি অসমের ব্যাটারেরা। ঘরের মাঠে খেলার সুবিধা নিতে পারেননি তাঁরা। ধারাবাহিক ব্যবধানে উইকেট তুললেন বাংলার বোলারেরা। চোটের জন্য একদম শেষে ব্যাট করতে নামেন ফর্মে থাকা অসম অধিনায়ক রিয়ান। তখন আর কিছু করার ছিল না। বাংলার জয় ছিল কার্যত সময়ের অপেক্ষা।

বাংলার বোলারদের মধ্যে সুরজ ৫ উইকেট নিলেন ৪৩ রান দিয়ে। করণ লাল ২১ দিয়ে ২ উইকেট পেলেন। অঙ্কিত মিশ্র ২৯ রানের বিনিময়ে ২ উইকেট পেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 bengal Assam Manoj Tiwary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE