Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Asian Games

এশিয়ান গেমসে বাংলার আরও এক ক্রিকেটার, তিন বঙ্গ ক্রিকেটার একসঙ্গে ভারতীয় দলে

এশিয়ান গেমসে তরুণ ক্রিকেটারদের পাঠাচ্ছে ভারত। সেই দলে শেষ মুহূর্তে একটি পরিবর্তন করা হল। একসঙ্গে বাংলার তিন জন ক্রিকেটার ভারতীয় দলে সুযোগ পেলেন।

Akash Deep

আকাশ দীপ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ২২:৫৪
Share: Save:

এশিয়ান গেমসে ভারতীয় দলে বদল। শিবম মাভির চোট রয়েছে। তাঁর জায়গায় বাংলার পেসার আকাশ দীপকে দলে নেওয়া হল। এশিয়ান গেমসের ভারতীয় দলে একসঙ্গে বাংলার তিন জন ক্রিকেটার সুযোগ পেলেন। আকাশ ছাড়াও ওই দলে রয়েছেন শাহবাজ আহমেদ এবং মুকেশ কুমার।

শনিবার বোর্ডের তরফে জানানো হয় যে, এশিয়ান গেমসের দলে বদল করা হয়েছে। মাভির পিঠে চোট রয়েছে। সেই কারণে এশিয়ান গেমসে খেলতে পারবেন না তিনি। সেই জায়গায় সুযোগ পেলেন আকাশ। ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে ছেলেদের ক্রিকেট প্রতিযোগিতা। চলবে ৮ অক্টোবর পর্যন্ত। টি-টোয়েন্টি ম্যাচ হবে এশিয়ান গেমসে।

ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রুতুরাজ গায়কোয়াড়। এই দলে রয়েছেন আইপিএলে নজর কাড়া রিঙ্কু সিংহ, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মার মতো ক্রিকেটারেরা। আকাশ আইপিএলে খেলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। বিরাট কোহলির সতীর্থ এ বার সুযোগ পেতে পারেন ভারতীয় দলের জার্সি পরার।

বাংলার হয়ে মুকেশ এবং আকাশ রঞ্জিতে ধারাবাহিক ভাবে ভাল খেলেছেন। তাঁদের পেস জুটি গোটা দেশের কাছেই বেশ ত্রাসের হয়ে উঠেছিল। মুকেশ ইতিমধ্যেই ভারতের হয়ে তিন ধরনের ক্রিকেটেই খেলেছেন। এ বার আকাশের কাছে সুযোগ এসেছে ভারতীয় দলের জার্সিতে অভিষেক ম্যাচ খেলার।

এশিয়ান গেমসে ভারতের মহিলা ক্রিকেট দলেও বদল করা হয়েছে। অঞ্জলি শর্বাণীর জায়গায় দলে নেওয়া হয়েছে পূজা বস্ত্রকারকে। অঞ্জলিও বাদ পড়েছেন চোটের কারণে। মেয়েদের প্রতিযোগিতা শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে। ফাইনাল ২৮ সেপ্টেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE