Advertisement
০৬ মে ২০২৪
India vs South Africa

ভারতীয় দলে বাংলার আরও এক, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের দলে মুকেশের পর সুযোগ পেসারের

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মুকেশ কুমার এক দিনের দলে আগেই ছিলেন। এ বার যোগ দিলেন বাংলার আরও এক পেসার। দীপক চহারের জায়গায় নেওয়া হয়েছে তাঁকে।

Akash Deep

আকাশ দীপ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১২:১৯
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের দলে সুযোগ পেলেন আকাশ দীপ। বাংলার পেসার মুকেশ কুমার এক দিনের দলে আগেই ছিলেন। এ বার দলে যোগ হলেন আকাশ। শনিবার ভারতীয় ক্রিকেট বোর্ড জানায়, দীপক চহার এক দিনের সিরিজ়ে খেলতে পারবেন না। তাঁর জায়গায় সুযোগ পেয়েছেন আকাশ।

চহারের বাবার শারীরিক অবস্থা ভাল নয়। বাবার পাশে থাকতে চান এই ক্রিকেটার। তাই দক্ষিণ আফ্রিকায় ৫০ ওভার এবং ২০ ওভারের দলে সুযোগ পেলেও হয়তো খেলা হবে না তাঁর। ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ়ের চতুর্থ ম্যাচে খেলেছিলেন চাহার। পঞ্চম ম্যাচেও খেলার কথা ছিল। কিন্তু সেই ম্যাচে ভারতের অধিনায়ক সূর্যকুমার যাদব জানান, পারিবারিক সমস্যার কারণে বাড়িতে ফিরতে হয়েছে চাহারকে। পরে জানা যায়, চাহারের বাবা অসুস্থ। সঙ্কটজনক অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শোনা গিয়েছে, তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে।

পরে একটি চ্যানেলে চাহার জানিয়েছিলেন, বাবার পরিস্থিতির ধীরে ধীরে উন্নতি হচ্ছে। কেন পঞ্চম ম্যাচে খেলেননি তাঁর কারণ হিসেবে এটাই জানান। এ-ও বলেন, বাবার শরীর ঠিক না হওয়া পর্যন্ত তিনি কোথাও খেলতে যেতে চান না।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে চহার না থাকায় এটা স্পষ্ট যে এখনও তাঁর বাবা পুরোপুরি সুস্থ হননি। চহার দক্ষিণ আফ্রিকায় যাননি। বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছিলেন, “ডারবানে ভারতীয় দলের সঙ্গে এখনও যোগ দেয়নি দীপক। পরিবারের একজন অসুস্থ বলে ও ছুটি চেয়ে নিয়েছে। পরিবারের সেই সদস্যের সুস্থতার উপরে নির্ভর করছে দীপক দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে যোগ দেবে কি না। আগামী কয়েক দিনে বিষয়টা পরিষ্কার হয়ে যাবে।” শনিবার বোর্ড জানিয়ে দিল যে, চহার দলে যোগ দেবেন না।

সেই জায়গায় আকাশ সুযোগ পেলেন। তিনি ভারত এ দলের হয়ে খেলার জন্য দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন। রবিবার থেকে শুরু হবে তিন ম্যাচের এক দিনের সিরিজ়। লোকেশ রাহুলের নেতৃত্বে খেলবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepak Chahar Akash Deep Team India ODI Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE