Advertisement
২২ মে ২০২৪
Rohit Sharma

আইপিএলে নেতৃত্ব হারানোর দিনেই দেশ ছাড়লেন রোহিত, কোথায় যাচ্ছেন ভারত অধিনায়ক?

শুক্রবার রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পাণ্ড্যকে অধিনায়ক করেছে মুম্বই ইন্ডিয়ান্স। সেই দিনই দেশ ছাড়লেন রোহিত।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১০:৫৪
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কের পদ থেকে রোহিত শর্মাকে শুক্রবার সরিয়ে দেওয়া হয়েছে। সেই দিনই দেশ ছাড়লেন রোহিত। তিনি গেলেন দক্ষিণ আফ্রিকায়। ভারতের হয়ে লাল বলের সিরিজ় খেলার জন্য গেলেন অধিনায়ক। গিয়েছেন বিরাট কোহলিও।

২৬ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট শুরু। তার আগে ২০ ডিসেম্বর একটি অনুশীলন ম্যাচ খেলবে ভারত। সেই কারণে শুক্রবারই দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা হলেন রোহিতেরা। সাদা বলের সিরিজ়ে খেলেননি রোহিত এবং বিরাট। সেই কারণেই এত দিন দক্ষিণ আফ্রিকায় যাননি তাঁরা। বিশ্বকাপ ফাইনালের পর এই প্রথম খেলতে দেখা যাবে রোহিতদের।

বিশ্বকাপে ভারত টানা ১০টি ম্যাচ জিতে ফাইনালে উঠেছিল। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালটাই হেরে যান রোহিতেরা। তার পর কথা বলার মতো অবস্থা ছিল না রোহিতের। মুম্বই ইন্ডিয়ান্সকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারত অধিনায়ক বলেন, “বিশ্বকাপের পর স্বাভাবিক জীবনে ফিরে আসা কঠিন হয়ে গিয়েছিল। কী করব বুঝতে পারছিলাম না। তাই ক্রিকেট থেকে দূরে ছিলাম। কিন্তু সমর্থকেরা আমার কাছে এসেছেন, তাঁরা আমার পাশে ছিলেন। পুরো বিশ্বকাপে আমরা যে ভাবে খেলেছি, সেটার জন্য প্রশংসা করছেন। খারাপ লাগছিল সমর্থকদের জন্য। ওরা সব সময় পাশে ছিল। স্বপ্ন দেখছিল আমরা বিশ্বকাপ জিতব।”

সেই হতাশা কাটিয়ে আবার ক্রিকেটে ফিরতে চলেছেন রোহিত। ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়ানে মুখোমুখি ভারত-দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় টেস্ট শুরু পরের বছর। ৩ জানুয়ারি থেকে সেই টেস্ট হবে কেপ টাউনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Team India Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE