Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Akash Deep

ভারতকে টেস্ট জিতিয়ে গ্রামে ফিরলেন আকাশ, ফুলের তোড়ায় বরণ বাংলার পেসারকে

বাংলার হয়ে রঞ্জি খেলে ভারতীয় দলে জায়গা করে নিলেও তাঁর জন্ম এখানে নয়। রাঁচীতে টেস্ট অভিষেক হয় আকাশের। পরের টেস্ট শুরু ৭ মার্চ। মাঝে বেশ কিছু দিন ছুটি। এর মাঝেই গ্রামে ফিরলেন আকাশ।

Akash Deep

আকাশ দীপ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩৩
Share: Save:

বিহারের রোহতাস জেলার সাসারাম গ্রামে জন্ম আকাশ দীপের। বাংলার হয়ে রঞ্জি খেলে ভারতীয় দলে জায়গা করে নিলেও তাঁর জন্ম এখানে নয়। রাঁচীতে টেস্ট অভিষেক হয় আকাশের। পরের টেস্ট শুরু ৭ মার্চ। মাঝে বেশ কিছু দিন ছুটি। এর মাঝেই গ্রামে ফিরলেন আকাশ।

মঙ্গলবার বাড়ি গিয়েছিলেন আকাশ। নিজের গ্রামে যেতেই তাঁকে ফুলের মালা পরিয়ে দেওয়া হয়। আকাশের পড়শি এবং ক্রিকেটপ্রেমীদের মধ্যে উচ্ছ্বাস দেখা যায় ভারতীয় দলের পেসারকে নিয়ে। আকাশের সঙ্গে ছবি তোলার জন্য হুড়োহুড়ি করতেও দেখা যায় অনেককে।

ভারতের হয়ে খেলার পর প্রথম বার বাড়ি ফিরলেন আকাশ। গ্রামে ফিরে তিনি তাঁর প্রপিতামহ এবং স্বাধীনতা সংগ্রামী নিশান সিংহের মূর্তিতে মালা দেন। বাড়ি ফিরে তিনি বলেন, “দারুণ লাগছে ভারতের হয়ে খেলতে পেরে।” তবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় এখনও চলছে বলে সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তর দিতে চাননি তিনি। গ্রামের মানুষদের মধ্যে আকাশকে নিয়ে বিরাট উচ্ছ্বাস দেখা যায়। সেই গ্রামে সে ভাবে ক্রিকেট খেলার প্রচলন নেই। আকাশকে খেলার জন্য চলে আসতে হয়েছিল বাংলায়।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে তিন উইকেট নিয়েছিলেন আকাশ। প্রথম স্পেলেই তিনটি উইকেট নেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE