Advertisement
০৫ মে ২০২৪
Syed Mushtaq Ali Trophy

পেসত্রয়ীর দাপট, মুস্তাক আলি ট্রফিতে জয়ে ফিরল বাংলা, আবার ব্যর্থ ওপেনিং জুটি

প্রথম ম্যাচ হেরে গেলেও মঙ্গলবার রাজস্থানের বিরুদ্ধে জিতল বাংলা। সেই জয়ের পিছনে বড় কৃতিত্ব বাংলার পেসত্রয়ীর। এই ম্যাচে তাঁরা তিন জনে মিলে ৭ উইকেট তুলে নেন।

ishan porel

উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস ঈশান পোড়েলের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৭:০২
Share: Save:

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে জয় পেল বাংলা। নতুন অধিনায়ক সুদীপ ঘরামির নেতৃত্বে প্রথম ম্যাচ হেরে গেলেও মঙ্গলবার রাজস্থানের বিরুদ্ধে জিতল তারা। সেই জয়ের পিছনে বড় কৃতিত্ব বাংলার পেসত্রয়ীর। গত মরসুমের মতো এ বারেও বাংলার জয়ের পিছনে হাত থাকছে আকাশ দীপ, মুকেশ কুমার এবং ঈশান পোড়েলের। এই ম্যাচে তাঁরা তিন জনে মিলে ৭ উইকেট তুলে নেন।

মোহালিতে গ্রুপ ডি-র ম্যাচে মুখোমুখি হয় বাংলা এবং রাজস্থান। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলা তোলে ১৭২ রান। এর মধ্যে দুই ওপেনার অভিমন্যু ঈশ্বরন এবং অভিষেক পোড়েল রান পাননি। গত মরসুমে নেতৃত্ব দেওয়া অভিমন্যু মাত্র ৫ রান করেন। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা অভিষেক করেন ১০ রান। অধিনায়ক সুদীপ ৩০ বলে ৩৯ রান করেন। অভিষেকের জায়গায় ইমপ্যাক্ট ক্রিকেটার হিসাবে ব্যাট করতে নামেন হাবিব গাঁধী। তিনি ১২ বলে ২০ রান করেন। তবে বাংলার স্কোর ১৭২ রানে পৌঁছে দেওয়ার পিছনে বড় ভূমিকা নেন অলরাউন্ডার ঋত্বিক রায়চৌধুরী। তিনি ৩২ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। রাজস্থানের হয়ে তিন উইকেট নেন খলিল আহমেদ।

বাংলার ১৭২ রানের জবাবে রাজস্থান শেষ হয়ে যায় ১৪৩ রানে। ১৩ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। শুরুতেই বাংলাকে উইকেট এনে দেন আকাশ। ওপেনার অভিজিৎ তোমর ছাড়া আর কোনও ব্যাটার রান পাননি। ৩১ বলে ৪৮ রান করেন তিনি। বাংলার হয়ে আকাশ এবং ঈশান তিনটি করে উইকেট নেন। মুকেশ নেন একটি। একটি উইকেট নিয়েছেন শাহবাজ় আহমেদ।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বাংলা গ্রুপ ডি-তে রয়েছে চতুর্থ স্থানে। তাদের পরবর্তী ম্যাচ ১৯ অক্টোবর। পুদুচেরির বিরুদ্ধে খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Syed Mushtaq Ali Trophy bengal cricket CAB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE