Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

গুঞ্জরের ব্যাটে শেষ চারে বাংলা

আগে ব্যাটিং করে দিল্লির ৫০ ওভারে ৫ উইকেটে তোলা ১৮৫ রান তাড়া করতে গিয়ে প্রবল চাপে পড়ে গিয়েছিল বাংলা শিবির।

উল্লাস: দিল্লিকে হারিয়ে বাংলা মহিলা দলের ক্রিকেটারেরা।

উল্লাস: দিল্লিকে হারিয়ে বাংলা মহিলা দলের ক্রিকেটারেরা। ছব সিএবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ০৬:৪২
Share: Save:

গুঞ্জর ধাড়ার ১২০ বলে অনবদ্য ৭৫ এবং ঝুমিয়া খাতুনের ৪৫ বলে ৩৬ রানের ঝোড়ো ইনিংস দিল্লির বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় এনে দিল বাংলাকে। মঙ্গলবার বেঙ্গালুরুর আলুর ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ বল বাকি থাকতে এক উইকেটে ম্যাচ জিতে বাংলা মহিলা ওয়ান ডে ক্রিকেট প্রতিযোগিতার সেমিফাইনালে পৌঁছে গেল।

আগে ব্যাটিং করে দিল্লির ৫০ ওভারে ৫ উইকেটে তোলা ১৮৫ রান তাড়া করতে গিয়ে প্রবল চাপে পড়ে গিয়েছিল বাংলা শিবির। ২৫.২ ওভারে বাংলার স্কোর দাঁড়ায় ৭৯-৬। সেই বিপর্যয় থেকে দলকে টেনে তোলার সমস্ত দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন গুঞ্জর। তাঁর ৭৫ রানের ইনিংসে ছিল পাঁচটি চার। ঠান্ডা মাথায় তিনি দলকে ধীরে ধীরে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান। ৪৬.১ ওভারে তিনি ফিরে যাওয়ার সময়েই বাংলার জয়ের সম্ভাবনা উজ্জ্বল হয়ে যায়।

গুঞ্জরের লড়াইকে যোগ্য সম্মান জানিয়ে ব্যাট হাতে দিল্লির বোলারদের শাসন করেন ঝুমিয়া। তাঁর ৪৫ বলে ৩৬ রানে ছিল দুটি চার এবং একটি ছয়। স্ট্রাইক রেট ৮০.০০। বাকি কাজ হাসিল করেন সাইকা ইশাক। তাঁর ৮ বলে অপরাজিত ১৪ রান বাংলাকে এনে দেয় রোমাঞ্চকর জয়। সাইকা বল হাতেও তুলে নেন দুই উইকেট।

এর আগে টসে জিতে আগে দিল্লিকে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলা দলের অধিনায়ক রুমেলি ধর। প্রিয়া পুনিয়ার ১৪৮ বলে ৯০ এবং আয়ুশী সোনির ৮০ বলে ৫২ রানের সুবাদে দিল্লির স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১৮৫। রুমেলি এবং সাইকা দুটি করে উইকেট নিয়েছেন। একটি উইকেট পান গৌহর সুলতানা। বৃহস্পতিবার বাংলা সেমিফাইনালে খেলবে রেলওয়েজের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE