Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Bhuvneshwar Kumar

Bhuvaneshwar Kumar: বুড়ো হাড়ে ভেল্কি! জাহির, ইশান্তদের টপকে নজির ভুবনেশ্বরের

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের সেরার পুরস্কার পেয়েছেন ভুবনেশ্বর। ভারতীয় পেসারদের মধ্যে সব থেকে বেশি সিরিজের সেরা হয়েছেন তিনি।

নজির গড়লেন ভুবনেশ্বর

নজির গড়লেন ভুবনেশ্বর ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ২০:০২
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে ভাল বল করেছেন ভুবনেশ্বর কুমার। তার পুরস্কার পেলেন ভারতীয় বোলার। সিরিজের সেরার পুরস্কার পেলেন তিনি। ভারতীয় পেসারদের মধ্যে সব থেকে বেশি সিরিজ সেরার পুরস্কার পেলেন ভুবনেশ্বর।

টেস্ট, এক দিন ও টি২০ মিলিয়ে মোট চারটি সিরিজের সেরার পুরস্কার পেয়েছেন ভুবনেশ্বর। জাহির খান ও ইশান্ত শর্মা তিনটি করে সিরিজের সেরার পুরস্কার পেয়েছিলেন। সেই নজির টপকে গেলেন এই ডান হাতি পেসার।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে মোট ছয় উইকেট নিয়েছেন ভুবনেশ্বর। তার মধ্যে কটকে দ্বিতীয় ম্যাচে চার উইকেট নিয়েছেন। তাঁর থেকে হর্ষল পটেল বেশি উইকেট পেলেও ওভার প্রতি অনেক কম রান দিয়েছেন ভুবি। সিরিজে মোট ১৪ ওভারে ৮৫ রান দিয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের আটকে রাখতে কার্যকরী ভূমিকা নিয়েছেন। তাই তাঁকে সিরিজের সেরা ঘোষণা করা হয়েছে।

ভারতীয় পেসার হিসাবে প্রথম বার ২০১৩ সালে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ত্রিপাক্ষিক সিরিজে সেরার পুরস্কার পেয়েছিলেন ভুবনেশ্বর। ২০১৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ও ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে সিরিজের সেরার পুরস্কার পেয়েছিলেন তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE