Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
India vs Australia

আস্থা হারাচ্ছেন তরুণরা, সিরিজ জিততে রোহিত-রাহুলদের ভাবনায় অভিজ্ঞ বোলাররাই

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে জিততে মরিয়া ভারত। প্রথম একাদশে একাধিক পরিবর্তন হতে পারে। রোহিতদের উদ্বেগে রেখেছে বোলিং আক্রমণ। চোট সমস্যা রয়েছে অস্ট্রেলিয়া শিবিরেও।

দলের বোলিং নিয়ে চিন্তিত অধিনায়ক রোহিত।

দলের বোলিং নিয়ে চিন্তিত অধিনায়ক রোহিত। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৬:০৬
Share: Save:

হায়দরাবাদে জিততেই হবে ভারতকে। না হলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ হারবে রোহিত শর্মার দল। ম্যাচ জিততে মরিয়া ভারত একাধিক পরিবর্তনের ইঙ্গিত দিয়েছে। ফলে আবার বদল হতে পারে প্রথম একাদশ। ভারতীয় শিবিরকে উদ্বেগে রেখেছে বোলিং আক্রমণ।

বড় রান তুলেও ম্যাচ জিততে পারছে না ভারতীয় দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই বিষয়টিই ভাবাচ্ছে কোচ রাহুল দ্রাবিড়কে। তাই সিরিজের নির্ণায়ক ম্যাচে বোলিং আক্রমণকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন তিনি। চোট সারিয়ে ফেরা জোরে বোলার হর্ষল পটেল চেনা ছন্দে নেই। তাঁকে রবিবারের ম্যাচে সম্ভবত প্রথম একাদশে রাখা হচ্ছে না। প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হতে পারে স্পিনার যুজবেন্দ্র চহালকেও। তাঁদের পরিবর্ত হিসাবে খেলতে পারেন ভুবনেশ্বর কুমার এবং রবিচন্দ্রন অশ্বিন।

টি-টোয়েন্টি ক্রিকেটে শেষের দিকের ওভারে বল করার ক্ষেত্রে দক্ষ হর্ষল। চোট সারিয়ে ফেরার পর থেকে তেমন আত্মবিশ্বাসী দেখাচ্ছে না তরুণ জোরে বোলারকে। গত দুটি ম্যাচে ছয় ওভার বল করে ৮১ রান দিয়েছেন তিনি। অর্থাৎ ওভার প্রতি হর্ষল গড়ে দিয়েছেন ১৩.৫ রান। একটিও উইকেট পাননি। সঠিক লেংথে বল রাখতে পারছেন না হর্ষল। তাই অভিজ্ঞ ভুবনেশ্বরকে তাঁর জায়গায় নিয়ে আসার পরিকল্পনা করা হয়েছে।

স্পিন আক্রমণ নিয়েও উদ্বেগে রয়েছে ভারতীয় শিবির। অক্ষর পটেল পরিকল্পনা অনুযায়ী বোলিং করলেও পারছেন না চহাল। এশিয়া কাপ থেকেই প্রচুর রান দিচ্ছেন লেগ স্পিনার। তার উপর আস্থা হারাচ্ছেন রোহিতরা। এ ক্ষেত্রেও অভিজ্ঞতাকে গুরুত্ব দিতে চাইছেন তাঁরা। হায়দরবাদের ম্যাচে অশ্বিনকে খেলাতে চাইছেন ভারত। ভুবনেশ্বর এবং অশ্বিন এলে বোলিং আক্রমণে অভিজ্ঞতা বাড়বে। পরিবর্তন হতে পারে ব্যাটিং অর্ডারেও। ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক দু’জনকেই এক সঙ্গে খেলাতে পারে ভারত।

শেষ ম্যাচের আগে স্বস্তিতে নেই অস্ট্রেলিয়াও। চোটের জন্য অ্যারন ফিঞ্চরা পাবেন না নাথান এলিস এবং কেন রিচার্ডসনকে। তাই সফরকারীদের নির্ভর করতে হচ্ছে সন অ্যাবট এবং ড্যানিয়েল সামসের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE