Advertisement
০৪ মে ২০২৪
India vs Zimbabwe

India vs Zimbabwe: শুভমনের জার্সি নিয়ে সাংবাদিকদের সামনে কেন এলেন জিম্বাবোয়ের জোরে বোলার

শুভমনের বড় ভক্ত ইভান্স। সুযোগ পেলেই শুভমনের ব্যাটিং দেখেন। ভারতের তরুণ ব্যাটারের বিরুদ্ধে খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত তিনি। চেয়ে নেন জার্সি।

শুভমনের জার্সি হাতে ইভান্স।

শুভমনের জার্সি হাতে ইভান্স। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ২২:২৭
Share: Save:

সাংবাদিক বৈঠকে এলেন জিম্বাবোয়ের অলরাউন্ডার ব্র্যাড ইভান্স। তাঁর হাতে ভারতীয় দলের একটি জার্সি। এক দিনের ক্রিকেটে জীবনের সেরা বোলিং করার থেকেও ইভান্স বেশি খুশি হয়েছেন এক জনের উইকেট নিয়ে। শুভমন গিলের জার্সি হাতে নিয়ে আসেন তিনি।

৫৪ রানে ৫ উইকেট নিয়েছেন ভারতের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে। ইভান্সের শিকার তালিকায় শুভমন ছাড়াও লোকেশ রাহুল, শিখর ধবন, দীপক হুডারা। জিম্বাবোয়ের এই জোরে বোলারই ভারতীয় দলের প্রথম সারির ব্যাটারদের সাজঘরের পথ দেখিয়েছেন। কেন শুভমনের জার্সি হাতে।

বিস্ময়ের অবসান ঘটিয়েছেন ইভান্স নিজেই। জিম্বাবোয়ের জোরে বোলারের ব্যাটের হাত খারাপ নয়। বোলিং অলরাউন্ডার হিসাবেই পরিচিত তিনি। শুভমনের ব্যাটিংয়ের ভক্ত ইভান্স। তাই এক দিনের ক্রিকেটে প্রিয় ক্রিকেটারের প্রথম শতরানের জার্সি নিজের সংগ্রহে রাখতে পেরে তিনি উচ্ছ্বসিত। ইভান্স বলেছেন, ‘‘শুভমন এই সিরিজে দারুণ খেলেছে। আমাদের হারের অন্যতম কারণও বটে। কিন্তু আমি ওর বড় ভক্ত। সে জন্যই ওর জার্সিটা পেয়েছি। ওর বিরুদ্ধে খেলার সুযোগ পেয়ে খুব খুশি হয়েছি। শুভমন বিশ্বমানের ব্যাটার। প্রথম ম্যাচ থেকেই ওর ব্যাটিং দেখেছি। খুচরো রান দারুণ নেয়। হাতে শক্তিশালী শটও রয়েছে। বছরের পর বছর অনুশীলন করলেই এই দক্ষতা অর্জন করা সম্ভব। আমি ওর খেলা দেখি। বেশ ভাল লাগে। সে জন্যই আমি শুভমনের ভক্ত। আইপিএলে দেখেছি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে দেখেছি। ওর বিরুদ্ধে খেলার সুযোগ পাওয়া দুর্দান্ত অভিজ্ঞতা।’’

তৃতীয় এক দিনের ম্যাচ শুরুর আগেই শুভমনকে জার্সি বদলের প্রস্তাব দেন ইভান্স। শুভমনও সঙ্গে সঙ্গে রাজি হয়ে যান। ইভান্স বলেছেন, ‘‘ম্যাচের পর ওর কাছে যাই। নিজের জার্সিটা ওকে দিলাম। শুভমনও নিজের জার্সিটা খুলে আমাকে দিয়ে দিল। ব্যাপারটা বেশ তাড়াতাড়িই হয়ে গেল। ম্যাচ শুরুর আগেই প্রস্তাব দিয়েছিলাম। তখনই রাজি হয়েছিল। খুব ভাল ছেলে শুভমন।’’ উল্লেখ্য, জিম্বাবোয়ের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচে ২৪৫ রান করেছেন শুভমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE