Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Eden Gardens

Legends League Cricket: ১৬, ১৭, ১৮ সেপ্টেম্বর ইডেনে তিনটি ক্রিকেট ম্যাচ

স্বাধীনতা প্রাপ্তির ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে বিশেষ ম্যাচ-সহ তিনটি খেলা হবে ইডেনে। বিশেষ ম্যাচটিতে নেতৃত্ব দিতে পারেন সৌরভ।

ইডেনে আবার ক্রিকেটের আসর।

ইডেনে আবার ক্রিকেটের আসর।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৭:৫৯
Share: Save:

লিজেন্ডস লিগ ক্রিকেটের তিনটি ম্যাচ হবে ইডেন গার্ডেন্সে। কলকাতা-সহ ছ’টি শহরে হবে প্রতিযোগিতার খেলাগুলি। তালিকায় রয়েছে নয়াদিল্লি, কটক, লখনউ, যোধপুর। প্লে-অফ পর্বের ম্যাচগুলি কোথায় হবে, তা এখনও জানানো হয়নি।

কলকাতাতেই শুরু হবে এ বারের প্রতিযোগিতা। ১৬, ১৭ এবং ১৮ সেপ্টেম্বর তিনটি ম্যাচ হবে ইডেনে। এর মধ্যে রয়েছে স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে ইন্ডিয়ান মহারাজাস-ওয়ার্ল্ড জায়ান্টসের বিশেষ ম্যাচটিও। যে ম্যাচে ভারতীয় একাদশকে নেতৃত্ব দেওয়ার কথা সৌরভ গঙ্গোপাধ্যায়ের। যোধপুর এবং লখনউয়ে হবে দু’টি করে ম্যাচ। বাকি কেন্দ্রগুলিতে তিনটি করে ম্যাচ হবে।

প্রতিযোগিতার সিইও রমন রাহেজা বলেছেন, ‘‘ক্রিকেটপ্রেমী এবং দর্শকদের অপেক্ষা শেষ হতে চলেছে। টিকিটের দাম কত হবে, কবে থেকে কী ভাবে পাওয়া যাবে সব কিছুই দ্রুত জানিয়ে দেওয়া হবে। ১০টি দেশের প্রাক্তন ক্রিকেটাররা এ বারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।’’ পাকিস্তানের কোনও ক্রিকেটার অবশ্য এ বারের প্রতিযোগিতায় খেলছেন না। রাহেজা জানিয়েছেন, ফাইনাল হতে পারে দেহরাদূনে।

কলকাতা ছাড়াও লখনউয়ে ২১ এবং ২২ সেপ্টেম্বর, নয়াদিল্লিতে ২৪ থেকে ২৬ সেপ্টেম্বর, কটকে ২৭ থেকে ৩০ সেপ্টেম্বর, যোধপুরে ১ এবং ৩ অক্টোবর খেলাগুলি হবে। ৫ এবং ৭ অক্টোবর দু’টি প্লে-অফ এবং ৮ অক্টোবর ফাইনালের দিন স্থির হয়েছে। এই খেলাগুলি কোথায় হবে, তা জানানো হয়নি। প্রতিযোগিতার কমিশনার হয়েছেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eden Gardens Legends League Cricket Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE