Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Virat Kohli

কে কোহলি? বিরাটের নাম শুনে চিনতেই পারলেন না ব্রাজিলের রোনাল্ডো!

ক্রিকেট খেলে না এমন দেশে যে এখনও কোহলির জনপ্রিয়তা কম, সেটা বোঝা গেল। বিরাটের নাম শুনে চিনতেই পারলেন না ব্রাজিলের রোনাল্ডো। কী বললেন তিনি?

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১২:২৫
Share: Save:

বিরাট কোহলি বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার হতে পারেন, সমাজমাধ্যমে তাঁর প্রচুর ‘ফলোয়ার’ থাকতে পারে, কিন্তু ক্রিকেট খেলে না এমন দেশে যে এখনও তাঁর জনপ্রিয়তা কম, সেটা বোঝা গেল। কোহলির নাম শুনে চিনতেই পারলেন না ব্রাজিলের রোনাল্ডো। এক ইউটিউবারের প্রশ্নের উত্তর দিতে পারেননি তিনি।

লাতিন আমেরিকার দেশগুলিতে এখনও সে ভাবে জনপ্রিয় নয় ক্রিকেট। পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো অবশ্য কোহলিকে চেনেন। ভারতের প্রাক্তন অধিনায়কও রোনাল্ডোকে সমীহ করেন। কিন্তু রোনাল্ডো নাজ়ারিয়ো ডে লিমা, যিনি পরিচিত ‘বড় রোনাল্ডো’ নামেই, তিনি কোহলিকে চিনতে পারলেন না।

সম্প্রতি রোনাল্ডোর সঙ্গে দেখা করেছিলেন ইউটিউবার ‘স্পিড’। তিনি রোনাল্ডোকে প্রশ্ন করেন, “আপনি বিরাট কোহলিকে চেনেন?” ২০০২-এর বিশ্বকাপজয়ী উত্তর দেন, “কে?” স্পিড বলেন, “ভারতের বিরাট কোহলি।” রোনাল্ডোর উত্তর, “না।” বিস্ময় প্রকাশ করে স্পিড বলেন, “আপনি বিরাট কোহলিকে চেনেন না!” জবাবে রোনাল্ডো বলেন, “ও কে? কোনও খেলোয়াড় নাকি?” উত্তর দিয়ে স্পিড বলেন, “ও একজন ক্রিকেট খেলোয়াড়।” তার পরে রোনাল্ডো বলেন, “ও এখানে সে রকম জনপ্রিয় নয়। তাই হয়তো চিনি না।” স্পিড বলেন, “হ্যাঁ সেটা হতে পারে। কিন্তু ও সেরা ক্রিকেটার। অনেকটা বাবর আজ়মের মতো। আপনি কখনও কোহলিকে দেখেননি?” রোনাল্ডোর উত্তর, “না। কখনও দেখিনি।”

তবে কোহলির ভক্তেরা অবাক। তাঁদের দাবি, কোহলিকে যেখানে গোটা বিশ্ব চেনে, সেখানে রোনাল্ডোর মতো এত জনপ্রিয় একজন ফুটবলারের কাছে কী ভাবে তিনি অচেনা হতে পারেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Ronaldo Nazario Brazil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE