Advertisement
০৪ অক্টোবর ২০২২
Brendon McCullum

KKR: আর নয়, এটাই শেষ বার, কলকাতাকে জানিয়ে দিয়েছেন কোচ ম্যাকালাম

ম্যাকালামের নাম যদি এই সপ্তাহে কোচ হিসেবে ঘোষণা করে ইসিবি, তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ দিয়েই শুরু হবে তাঁর নতুন কোচিং কেরিয়ার।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ১০:৪৩
Share: Save:

জো রুট, বেন স্টোকসদের কোচ হতে চলা ব্রেন্ডন ম্যাকালাম তাঁর আইপিএলের দলকে জানিয়ে দিয়েছেন এই মরসুমটাই শেষ। কলকাতা নাইট রাইডার্সকে কিছু দিন আগেই এমনটা জানিয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তন উইকেটরক্ষক। আইপিএল শেষ হলেই তিনি হয়ে যাবেন কলকাতার প্রাক্তন কোচ।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, শ্রেয়স আয়ারদের সঙ্গে কথা বলেছেন ম্যাকালাম। ২০০৮ সালে এই কিউই ব্যাটারের ১৫৮ রানের ইনিংস দিয়ে শুরু হয়েছিল আইপিএল। কলকাতার হয়েই সেই ইনিংস খেলেছিলেন তিনি। খেলা ছাড়ার পর সেই নাইটদের দায়িত্ব কোচ হিসেবে নিজের কাঁধে তুলে নিয়েছিলেন ম্যাকালাম। এ বার ইংল্যান্ড দলের কোচ হতে চলেছেন তিনি। কেকেআরের এক কর্তা বলেন, “ইংল্যান্ড দলের কোচ হওয়ার কারণে আগামী দিনে ম্যাকালাম আর আমাদের দলে থাকবেন না সেটা জানিয়েছেন। কিছু দিন আগে দলের একটি বৈঠকে তিনি এটা বলেছেন।”

এই সপ্তাহের মধ্যেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে প্রধান কোচ হিসেবে ম্যাকালামের নাম ঘোষণা করা হতে পারে। অ্যাশেজে ০-৪ হারের পর ফেব্রুয়ারি মাসে ইংল্যান্ড দলের কোচের পদ থেকে সরে যান ক্রিস সিলভারউড। এর পরেই বোর্ডের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয় টেস্ট এবং সীমিত ওভারের ক্রিকেটে আলাদা কোচ রাখা হবে। ম্যাকালামকে টেস্ট দলের কোচ হিসেবে নিয়োগ করা হতে পারে। ১০১টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে ম্যাকালামের। লাল বলের ক্রিকেটে দ্রুততম শতরানটাও এসেছে তাঁর ব্যাট থেকে। মাত্র ৫৪ বলে শতরান করেছিলেন তিনি। টেস্টে মোট ১২টি শতরান রয়েছে নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়কের।

ম্যাকালামের নাম যদি এই সপ্তাহে কোচ হিসেবে ঘোষণা করে ইসিবি, তা হলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ দিয়েই শুরু হবে তাঁর ইংরেজ দলের কোচিং কেরিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.