Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India

T20 World Cup 2021: ফিরবে বিরাটরা, ভারতই এখনও বাজি ব্রেট লির

ভারতের প্রতি পূর্ণ আস্থা রয়েছে ব্রেট লি-র।

ভারতের প্রতি পূর্ণ আস্থা রয়েছে ব্রেট লি-র। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২১ ০৬:৫৮
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে দশ উইকেটে হারলেও ভারতের প্রতি পূর্ণ আস্থা রয়েছে ব্রেট লি-র। প্রাক্তন অস্ট্রেলীয় তারকা জানালেন, ভারত এখনও কাপ জয়ের দৌড়ে ফেভারিট। তিনি জানালেন, ফুরফুরে মেজাজে বাকি ম্যাচগুলি খেলত হবে বিরাট কোহালিদের। ঠিকঠাক পরিকল্পনা মতো এগোতে পারলে ১৪ নভেম্বর ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে ভারত। এমন ইচ্ছাই প্রকাশ করেছেন ব্রেট লি।

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি কেবল ভারত নয়, অন্য দল নিয়েও নিজের মতামত জানিয়েছেন। তাঁর মতে, পাকিস্তানের বিরুদ্ধে তিন স্পিনার নিয়ে খেলা উচিত ছিল ভারতের। পাশাপাশি জানিয়েছেন, অস্ট্রেলিয়া দলে এখনও নির্ভরযোগ্য ডেভিড ওয়ার্নার এবং দক্ষিণ আফ্রিকা ফ্যাফ ডুপ্লেসিকে দলে না রেখে ভুল করেছে।

ভারত বনাম পাকিস্তান ম্যাচ নিয়ে সাক্ষাৎকারে লি বলেছেন, ‍‘‍‘ভারত সে দিন তিন স্পিনারে নামতে পারত। কিন্তু মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমাররাও বেশ দক্ষতাসম্পন্ন পেসার। ওরা যদি মাঠে নিজেদের কাজটা যথাযথ ভাবে করে না আসতে পারে, তা হলে কে করবে? ভারতীয় দল বেশ ভাল।’’ যোগ করেছেন, ‍‘‍‘ভারতের বিরুদ্ধে ম্যাচ জেতার জন্য পাকিস্তানকে কৃতিত্ব দিতেই হবে। সে দিন ওরা নিজেদের সেরাটা দিয়ে লড়েছে জয়ের জন্য। আমার মতে, পাকিস্তানের এই আগ্রাসী ক্রিকেটের সামনে দাঁড়িয়ে লড়েছে একমাত্র ভারত অধিনায়ক বিরাট কোহালি। দুর্দান্ত একটা অর্ধশতরান করাই শুধু নয়, যখন শাহিন শাহ আফ্রিদি ভয়ঙ্কর হয়ে উঠেছিল বল হাতে, তখন বিরাটই ওকে ছক্কা মেরে বল গ্যালারিতে পাঠিয়ে দিয়েছিল। এতে ওর ইতিবাচক মানসিকতাই প্রকাশ পেয়েছে।’’

প্রাক্তন এই অস্ট্রেলীয় পেসার আরও বলেন, ‍‘‍‘কে এল রাহুল পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতে ব্যর্থ। তা হতেই পারে। আইপিএলে সব চেয়ে বেশি রান করে কমলা টুপি পেয়েছে রাহুল। কিন্তু অতিরিক্ত গতি নির্ভর বল ও আইপিএলে সে ভাবে পায়নি। পাকিস্তানের বোলারদের সেই অতিরিক্ত গতিটা রয়েছে। ভারতের হার সত্ত্বেও আমি টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহালির দলকেই ফেভারিট ধরছি।’’ পাশাপাশি কাপ জিততে গেলে ভারতকে কী করতে হবে, সেই উপায়ও বাতলে দিয়েছেন লি। তাঁর কথায়, ‍‘‍‘ফুরফুরে মেজাজে বাকি ম্যাচগুলো খেলুক ওরা। নিজেদের শক্তি, প্রতিভার প্রতি ওরা আস্থাশীল থাকলে সব কিছু ঠিকঠাক হবে। সে ক্ষেত্রে হয়তো ফাইনাল হবে ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India pakistan Brett Lee T20 World Cup 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE