Advertisement
০৫ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে ইডেনের ২০ হাজার টিকিট বিনামূল্যে, পাঁচটি ম্যাচে এই টিকিট পাবেন কারা?

ইডেনের অনেক টিকিট বিনামূল্যে দেওয়া হবে। বিশ্বকাপের টিকিট যখন পাওয়াই যাচ্ছে না, সেই সময় অনেকে বিনামূল্যে টিকিট পাবেন। কারা পাবেন সেই টিকিট?

Eden Gardens

ইডেন গার্ডেন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৩
Share: Save:

বিশ্বকাপের টিকিট কাটার ক্ষেত্রে বার বার সমস্যায় পড়ছেন সাধারণ মানুষ। অনলাইনে টিকিট অনেকে পাননি। যে সময় টিকিট বিক্রি শুরু হচ্ছে, তার কয়েক মিনিটের মধ্যেই জানানো হচ্ছে সব টিকিট শেষ। বার বার একই ঘটনায় বিরক্ত ক্রিকেটপ্রেমীরা। এর মাঝে ইডেনের অনেক টিকিট বিনামূল্যে ক্লাবগুলিকে দিয়ে দেওয়া হবে।

আন্তর্জাতিক ম্যাচে ইডেনের টিকিট বাংলার ক্রিকেট সংস্থার (সিএবি) সঙ্গে যুক্ত ক্লাবগুলিকে দেওয়া হয়। সেই নিয়ম মেনে এ বারও টিকিট দেওয়া হবে। কত টিকিট দেওয়া হবে তা যদিও এখনও ঠিক হয়নি। সিএবি-র এক প্রাক্তন কর্তা জানিয়েছেন যে, প্রতি ম্যাচে প্রায় ২০ হাজার টিকিট বণ্টন করে দেওয়া হয়। সিএবি-র সঙ্গে যুক্ত ৯৪টি ক্লাবকে টিকিট দেওয়া হয়। এ ছাড়াও টিকিট দেওয়া হয় প্রাক্তন ক্রিকেটারদের। তাঁদের মধ্যে অনেকে আবার এখন সিএবি-র সদস্য। এই টিকিট বণ্টন নিয়ে সিএবি-র কর্তাদের মধ্যে আলোচনা হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড চায় বেশির ভাগ টিকিট অনলাইনে ছাড়া হোক। কিন্তু সদস্যদের টিকিটও দিতে হবে। সিএবি প্রধান স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, “এখনও এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি। কয়েক দিনের মধ্যে পুরো বিষয়টা পরিষ্কার হয়ে যাবে।”

ইডেনে প্রায় ৮০ হাজার লোক ধরে। যদিও এর মধ্যে সাধারণ দর্শকের জন্য থাকে ৬৮ হাজার টিকিট। সেটার থেকেও প্রায় ২০ হাজার টিকিট ক্লাবগুলিকে বণ্টন করে দেওয়া হতে পারে। অর্থাৎ একটি ম্যাচে ৪৮ হাজার টিকিট বিক্রি করতে পারে সিএবি। এর মধ্যে বেশির ভাগটাই অনলাইনে বিক্রি হওয়ার কথা।

বৃহস্পতিবার সেমিফাইনাল এবং ফাইনালের টিকিট অনলাইনে বিক্রি হয়। সেই টিকিটও বেশির ভাগ ক্রিকেটপ্রেমীরাই পাননি বলে অভিযোগ করেছেন। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের বলে দেওয়া সাইট ছাড়াও অন্য সাইটে টিকিট পাওয়া যাচ্ছে। সেখানে টিকিটের দাম কয়েক গুণ বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE