Advertisement
১৮ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের টিকিট না পেয়ে ইডেনের সামনে বিক্ষোভ সিএবি সদস্যদের, ধর্নার হুমকি

ইডেনের ক্লাব হাউসের সামনে বিক্ষোভ সদস্যদের। সিএবি আগেই জানিয়েছে যে, সব সদস্য এ বারে টিকিট পাবেন না। অনলাইনের মাধ্যমে আগে টিকিট বুক করতে হবে।

Eden Gardens

ইডেন গার্ডেন্সের সামনে সদস্যদের বিক্ষোভ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১২:৫৬
Share: Save:

বাংলার ক্রিকেট সংস্থার (সিএবি) সদস্যদের অনেকেই টিকিট পাননি। সেই নিয়ে ইডেনের ক্লাব হাউসের সামনে বিক্ষোভ সদস্যদের। সিএবি আগেই জানিয়েছে যে, সব সদস্য এ বারে টিকিট পাবেন না। অনলাইনের মাধ্যমে আগে টিকিট বুক করতে হবে। যে সদস্যরা আগে টিকিট বুক করতে পারবেন, শুধু তাঁদের টিকিট দেওয়া হবে। তাতেই চটেছেন টিকিট না পাওয়া সদস্যেরা।

বুধবার সকালে ইডেনের সামনে কিছু সদস্য বিক্ষোভ দেখান। এর আগেও এক বার বিক্ষোভ দেখিয়েছিলেন সদস্যেরা। বুধবার এক সদস্য বললেন, “অনেকেই টিকিট পাননি। অনলাইনে প্রথমে সাইট খুলছিল না। পরে টিকিট বুক করা গেলেও অনেকের বুকিং আইডি আসেনি। পুজোর ঠিক আগে বিজ্ঞাপন দিয়ে জানানো হল অনলাইনে টিকিট কাটতে হবে সদস্যদের। ফলে অনেকেই সেই বিজ্ঞাপন দেখতে পাননি। সেখানে আবার প্রথমে ভুল ওয়েবসাইট দেওয়া হল। আমরা সকলে টাকা দিয়ে সদস্য হয়েছি। দীর্ঘ দিন ধরে আমরা সিএবি-র সদস্য। আমাদের যদি টিকিট না দেওয়া হয়, তাহলে সদস্য হওয়ার জন্য যে টাকা আমরা দিয়েছি, সেটা এখনকার মূল্যে ফিরিয়ে দেওয়া হোক। আমরা এই সব কিছুর জবাব চাই। বৃহস্পতিবার বিকেল ৪টের সময় আমরা ধর্না দেব।” ইডেনের নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।

সিএবি-র তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল যে, সুপ্রিম কোর্টের অনুমোদিত ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী সিএবির সমস্ত সদস্যদের বিনামূল্যে টিকিট দেওয়া হবে। কিন্তু সেই টিকিটের সংখ্যা সীমিত। ইডেনে মোট পাঁচটি ম্যাচ রয়েছে। সেই ম্যাচের টিকিট অনলাইনে বুক করতে হবে সিএবি-র সদস্যদের। সিএবি-র ওয়েবসাইটে গিয়ে টিকিট বুক করতে হবে। সমস্ত সদস্যে ২১ অক্টোবর থেকে টিকিট বুক করতে পারবেন।

eden

ইডেনে নিরাপত্তারক্ষীরা। ছবি: সংগৃহীত।

সিএবি-র এই মুহূর্তে সদস্য সংখ্যা প্রায় ১১ হাজার। সদস্যদের জন্য কতগুলি টিকিট রাখা হয়েছে তা সিএবি-র পক্ষ থেকে জানানো হয়নি। সিএবি সচিব নরেশ ওঝা বলেছিলেন, “আমাদের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে যে সংখ্যক টিকিট দেওয়ার কথা ঠিক হয়েছিল, সেটাই বরাদ্দ করা হয়েছে। টিকিট পাওয়া যাচ্ছে না এমন নয়। অনেকেই টিকিট পেয়েছেন। কিন্তু সকলে হয়তো একসঙ্গে সাইটে ঢোকার চেষ্টা করছেন, তাই অসুবিধা হচ্ছে। যে সংখ্যক টিকিট ছাড়া হয়েছে, তা নিশ্চয়ই বুক করা যাবে।”

ইডেনে বিশ্বকাপের প্রথম ম্যাচ ২৮ অক্টোবর। মোট পাঁচটি ম্যাচ হবে ইডেনে। এর মধ্যে ২৮ অক্টোবর খেলবে নেদারল্যান্ডস এবং বাংলাদেশ। পরের ম্যাচ ৩১ অক্টোবর। সেই ম্যাচে মুখোমুখি পাকিস্তান এবং বাংলাদেশ। ৫ নভেম্বর ইডেনে খেলতে নামবে ভারত। তাদের ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ১১ নভেম্বর ইডেনে পাকিস্তান বনাম ইংল্যান্ড। এ ছাড়াও বিশ্বকাপের একটি সেমিফাইনাল হবে ইডেনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 CAB Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE