Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Carlos Brathwaite

Carlos Brathwaite: যে মাঠে দলকে বিশ্বকাপ জিতিয়েছিলেন সেই ইডেনের নামে মেয়ের নাম দিলেন ব্রেথওয়েট

ইনস্টাগ্রামে মেয়ের সঙ্গে একটি ছবি প্রকাশ করেন ব্রেথওয়েট। ক্যাপশনে তিনি লেখেন, ‘নামটা মনে রাখবেন। ইডেন রোজ ব্রেথওয়েট।’

বিশ্বকাপ জিতিয়ে সতীর্থের সঙ্গে উল্লাস

বিশ্বকাপ জিতিয়ে সতীর্থের সঙ্গে উল্লাস ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ২০:২০
Share: Save:

‘রিমেমবার দ্য নেম, কার্লোস ব্রেথওয়েট’। ২০১৬ সালে ইডেন গার্ডেন্সে টি২০ বিশ্বকাপের ফাইনালে শেষ ওভারে পর পর চারটে ছক্কা মেরে দলকে জিতিয়ে যখন বুক চাপড়াচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের দীর্ঘদেহী অলরাউন্ডার, তখন এই কথাটাই বলছিলেন ধারাভাষ্যকার। সেই ইডেনের নামে নিজের সদ্যোজাত মেয়ের নাম রাখলেন ব্রেথওয়েট।

ইনস্টাগ্রামে মেয়ের সঙ্গে একটি ছবি প্রকাশ করেন ব্রেথওয়েট। ক্যাপশনে তিনি লেখেন, ‘নামটা মনে রাখবেন। ইডেন রোজ ব্রেথওয়েট।’

২০১৬ সালের টি২০ বিশ্বকাপের ফাইনালে প্রথমে ব্যাট করে ১৫৫ রান করে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে খুব একটা ভাল জায়গায় ছিল না ওয়েস্ট ইন্ডিজ। মার্লন স্যামুয়েলস ৮৫ রান করলেও নিয়মিত ব্যবধানে উইকেট পড়ছিল। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৯ রান। প্রথম চার বলে ইংরেজ অলরাউন্ডার বেন স্টোকসকে পর পর চারটি বিশাল ছক্কা মেরে দলকে জিতিয়ে দেন ব্রেথওয়েট।

বিশ্বকাপ জেতানোর পরে ওয়েস্ট ইন্ডিজের টি২০ দলের অধিনায়ক করে দেওয়া হয় ব্রেথওয়েটকে। কিন্তু অধিনায়ক হিসাবে ৩০ ম্যাচের মধ্যে মাত্র ১১টি ম্যাচে জয় পান তিনি। বেশ কয়েক বছর জাতীয় দলের বাইরে ব্রেথওয়েট। ২০১৯ সালের অগস্টে শেষ বার ওয়েস্ট ইন্ডিজের হয়ে এক দিনের ম্যাচ খেলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Carlos Brathwaite Eden Gardens ICC T20 World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE