Advertisement
০৭ মে ২০২৪
india cricket

Sunil Gavaskar: রোহিতের সঙ্গে ওপেনিংয়ে পন্থ, ম্যানেজমেন্টের সিদ্ধান্তে অবাক গাওস্কর

দলে লোকেশ রাহুলের নাম দেখে সবাই ভেবেছিলেন রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামবেন তিনি। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ওপেন করতে নামেন ঋষভ পন্থ।

কেন পন্থ ওপেন করলেন বুঝতে পারছেন না গাওস্কর

কেন পন্থ ওপেন করলেন বুঝতে পারছেন না গাওস্কর ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ১৯:১১
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে দলে লোকেশ রাহুলের নাম দেখে সবাই ভেবেছিলেন রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামবেন তিনি। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ওপেন করতে নামেন ঋষভ পন্থ। তবে রান পাননি তিনি। ৩৪ বলে ১৮ রান করেন তিনি। পন্থকে ওপেন করতে পাঠানোর সিদ্ধান্তে অবাক হয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাওস্কর।

ভারতীয় ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়ে ধারাভাষ্যকার গাওস্কর বলেন, ‘‘পন্থ ওপেন করলে ফিনিশারের ভূমিকা কে নেবে? ভারতীয় দলে পন্থ এমন জায়গায় ব্যাট করতে নামে যেখানে ও প্রথম বল থেকে চালিয়ে খেলে। হার্দিক এখনও সুস্থ নয়। রবীন্দ্র জাডেজাও দলে নেই। তা হলে শেষে এমন কাউকে থাকতে হবে যে খেলা শেষ করতে পারে। সেই কাজটা পন্থের।’’

পন্থকে ওপেন করানোর পিছনে কী কারণ থাকতে পারে সেই বিষয়েও মুখ খুলেছেন গাওস্কর। তিনি বলেন, ‘‘সাম্প্রতিক সময়ে ভারত পাওয়ার প্লে-তে বেশি রান করতে পারেনি। সেই কারণেই হয়তো পন্থকে ওপেন করতে পাঠানো হয়েছে। প্রথম ১০ ওভারে বেশি রান তোলার কাজ করতে হবে পন্থকে। তা হলে বাকিদের উপর চাপ কমবে। সেই সঙ্গে ম্যানেজমেন্ট হয়তো পন্থকে অতিরিক্ত দায়িত্ব দিতে চাইছে। সেটা পন্থকেও বুঝতে হবে।’’

২০২৩ বিশ্বকাপের কথা মাথায় রেখে ম্যানেজমেন্ট এগচ্ছে বলে মনে করছেন গাওস্কর। তবে ভারতীয় দলে এই মুহূর্তে ওপেনিংয়ে রোহিতের সঙ্গে শিখর ধবন ও ঈশান কিশন রয়েছেন। তাঁরা অনেক দিন ধরে ওপেন করছেন। সেখানে মিডল অর্ডারে রাহুলের সঙ্গে পন্থ থাকলে ভারতের শেষটা ভাল হবে বলেই মনে করছেন গাওস্কর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

india cricket Sunil Gavaskar Rishabh Pant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE