Advertisement
০১ মে ২০২৪
Shamar Joseph

ইতিহাস তৈরি করা ক্রিকেটারকে নিয়ে কাড়াকাড়ি দুই দেশের, শেষ পর্যন্ত কোথায় নাম লেখালেন?

ওয়েস্ট ইন্ডিজ়ের শামার জোসেফ প্রত্যন্ত গ্রাম থেকে উঠে এসেছেন ক্রিকেট বিশ্বে। আর সাফল্য পেতেই বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগ থেকে ডাক পেতে শুরু করেছেন। কিন্তু চোটের কারণে ভুগতে হচ্ছে শামারকে।

Shamar Joseph

শামার জোসেফ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৭:৫৩
Share: Save:

অস্ট্রেলিয়াকে গাব্বায় টেস্ট হারিয়ে শিরোনামে শামার জোসেফ। ওয়েস্ট ইন্ডিজ়ের এই পেসার প্রত্যন্ত গ্রাম থেকে উঠে এসেছেন ক্রিকেট বিশ্বে। আর সাফল্য পেতেই বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগ থেকে ডাক পেতে শুরু করেছেন। কিন্তু চোটের কারণে ভুগতে হচ্ছে শামারকে।

গাব্বায় টেস্ট খেলার সময় চোট পেয়েছিলেন শামার। সেই নিয়ে খেলেই তুলে নেন ৭ উইকেট। তাঁর পেসের জবাব ছিল না অস্ট্রেলিয়ার ব্যাটারদের কাছে। আবু ধাবির আইএলটি-২০ লিগে দুবাই ক্যাপিটালস দলে খেলার কথা ছিল তাঁর। কিন্তু চলতি লিগে চোটের কারণে খেলতে পারবেন না তিনি। শামারের চোট সারতে সময় লাগবে। যদিও শামারের জন্য ভাল খবর যে, হাড়ে চিড় ধরেনি। মিচেল স্টার্কের বল তাঁর পায়ে লেগেছিল। সেই চোট নিয়ে শেষ দিন বল করতে পারবেন কি না তা-ও নিশ্চিত ছিল না। সেই শামারই অস্ট্রেলিয়াকে টেস্ট হারিয়ে দিয়ে চলে গেলেন।

আবু ধাবিতে খেলা না হলেও পাকিস্তান সুপার লিগে দল পেলেন শামার। পরিবর্ত খেলোয়াড় হিসাবে পেশওয়ার জলমি দলে নিয়েছে তাঁকে। পাকিস্তান সুপার লিগ শুরু হবে ২৪ ফেব্রুয়ারি থেকে। তার আগে শামার সুস্থ হয়ে যাবেন বলেই মনে করা হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ়ের বহু ক্রিকেটার বিভিন্ন দেশের হয়ে লিগ খেলাকে প্রাধান্য দেন। দেশের হয়ে খেলেন না। ব্যতিক্রমী শামার। তিনি বলেন, “ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে টেস্ট খেলার জন্য আমি সব সময় তৈরি। এটা বলতে আমার কোনও দ্বিধা নেই। অনেক সময় হয়তো এমন আসবে যখন টেস্ট এবং টি-টোয়েন্টি একসঙ্গে থাকবে। আমি অবশ্যই তখন দেশের হয়ে খেলাকেই প্রাধান্য দেব। কত টাকা রোজগার করছি সেটা আমার কাছে বড় বিষয় নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shamar Joseph West Indies Ilt20 league PSL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE