Advertisement
১৪ জুলাই ২০২৪
Ranji Trophy 2024

চার ম্যাচ শেষে তিন নম্বরে বাংলা, রঞ্জির নক আউটের রাস্তায় মনোজদের পথের কাঁটা কারা?

চারটি করে ম্যাচ খেলে ফেলেছে সব দল। বাকি আর তিনটি করে ম্যাচ। এমন অবস্থায় বাংলাকে আর কোন কোন দলের সঙ্গে খেলতে হবে? নক আউটে উঠতে হলে নজরে রাখতে হবে কোন কোন দলের ম্যাচের দিকে?

Laxmi Ratan Shukla

বাংলার কোচ লক্ষ্মীরতন শুক্লের সঙ্গে অধিনায়ক মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৪:০৭
Share: Save:

রঞ্জি ট্রফির গ্রুপ পর্বে বাংলা তিন নম্বরে। চারটি করে ম্যাচ খেলে ফেলেছে সব দল। বাকি আর তিনটি করে ম্যাচ। এমন অবস্থায় বাংলাকে আর কোন কোন দলের সঙ্গে খেলতে হবে? নক আউটে উঠতে হলে নজরে রাখতে হবে কোন কোন দলের ম্যাচের দিকে?

অসমকে বোনাস পয়েন্ট নিয়ে হারিয়েছে বাংলা। ৪ ম্যাচে মোট ১২ পয়েন্ট পেয়েছেন মনোজ তিওয়ারিরা। গ্রুপ থেকে প্রথম দু’টি দল যাবে নক আউটে। বাংলার গ্রুপে শীর্ষে রয়েছে মুম্বই। দ্বিতীয় স্থানে অন্ধ্র। বাংলা পরের ম্যাচ খেলবে মুম্বইয়ের বিরুদ্ধে। সেই ম্যাচে মুম্বইকে হারিয়ে দিলে নক আউটে ওঠার ক্ষেত্রে বড় সুবিধা পেতে পারে বাংলা। তবে শুধু বাংলা নয়, রঞ্জির গ্রুপ বি থেকে নক আউটে যাওয়ার সম্ভাবনা রয়েছে মুম্বই, অন্ধ্র, ছত্তীসগঢ় এবং উত্তরপ্রদেশের। এই দলগুলির মধ্যে বাংলাকে খেলতে হবে শুধু মুম্বইয়ের বিরুদ্ধে। বাকি তিন দলের সঙ্গে খেলা হয়ে গিয়েছে বাংলার।

গ্রুপ বি-তে শীর্ষে থাকা মুম্বই ২০ পয়েন্ট পেয়েছে। অন্ধ্র পেয়েছে ১৫ পয়েন্ট। তিন নম্বরে থাকা বাংলা পেয়েছে ১২ পয়েন্ট। ছত্তীসগঢ় এবং উত্তরপ্রদেশ পেয়েছে ১১ পয়েন্ট করে। ষষ্ঠ স্থানে কেরল পেয়েছে ৫ পয়েন্ট। একই পয়েন্ট পেয়েছে বিহার। সবার নীচে অসম। তারা এখনও পর্যন্ত ১ পয়েন্ট পেয়েছে। সব দলই চারটি করে ম্যাচ খেলেছে।

বাংলার ম্যাচ বাকি মুম্বই, বিহার এবং কেরলের বিরুদ্ধে। এর মধ্যে মুম্বই এবং বিহারের বিরুদ্ধে ইডেনে খেলবেন মনোজেরা। কেরলের বিরুদ্ধে ওই রাজ্যে গিয়ে খেলবে বাংলা। নক আউটের দৌড়ে থাকা অজিঙ্ক রাহানের মুম্বইকে ইডেনে বাংলার বিরুদ্ধে খেলতে হবে। তাঁদের বাকি দু’টি ম্যাচ ছত্তীসগঢ় এবং অসমের বিরুদ্ধে। ঘরের মাঠে মুম্বই খেলবে শুধু অসমের বিরুদ্ধে। গ্রুপে দু’নম্বরে থাকা অন্ধ্রের ম্যাচ বাকি বিহার, উত্তরপ্রদেশ এবং কেরলের বিরুদ্ধে। এর মধ্যে অন্ধ্র ঘরের মাঠে খেলবে দু’টি ম্যাচ। ছত্তীসগঢ়ের খেলা বাকি কেরল, মুম্বই এবং উত্তরপ্রদেশের সঙ্গে। তাঁদেরও দু’টি ম্যাচ ঘরের মাঠে। উত্তরপ্রদেশ শেষ তিনটি ম্যাচ খেলবে অসম, অন্ধ্র এবং ছত্তীসগঢ়ের বিরুদ্ধে। ঘরের মাঠে তারা খেলবে দু’টি ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 bengal CAB Bengal cricketers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE