Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024 Auction

ধোনির পরিবর্ত নিয়ে ভাবছে চেন্নাই, আইপিএল নিলামের মাঝে জানিয়ে দিলেন কোচ

কয়েক দিন আগে রোহিত শর্মার পরিবর্তে হার্দিক পাণ্ড্যকে অধিনায়ক ঘোষণা করেছে মুম্বই ইন্ডিয়ান্স। ভবিষ্যৎ নিয়ে ভাবতে শুরু করেছেন চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষও।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ২০:২৪
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের মতো ভবিষ্যৎ নিয়ে ভাবতে শুরু করেছে চেন্নাই সুপার কিংসও। মহেন্দ্র সিংহ ধোনি কি ২০২৪ সালের আইপিএলে নেতৃত্ব দেবেন? পরবর্তী অধিনায়ক হিসাবে কার কথা ভাবা হচ্ছে? মঙ্গলবার আইপিএল নিলামের বিরতিতে এ সব নিয়ে মুখ খুললেন চেন্নাইয়ের কোচ স্টিভন ফ্লেমিং।

ধোনির পর কাকে ভাবা হচ্ছে অধিনায়ক হিসাবে? এই প্রশ্নের উত্তরে ফ্লেমিং হাসতে হাসতে বলেছেন, ‘‘আমরা ১০ বছর ধরে ধোনির উত্তরসূরির পরিকল্পনা করছি। এখন সত্যিই এটা নিয়ে আলোচনা করার সময় এসেছে। কিন্তু ধোনি দল নিয়ে ভীষণ সক্রিয়। প্রচুর উৎসাহ ওর। প্রথম থেকে একই রকম দেখছি ধোনিকে। দল এবং ফ্র্যাঞ্চাইজ়ি নিয়ে ওর প্রচুর আবেগ। আপাতত আমরা এ ভাবেই এগোতে চাই।’’

২০২২ সালে আইপিএলের প্রথম ম্যাচের আগে ধোনির পরিবর্তে রবীন্দ্র জাডেজার নাম অধিনায়ক হিসাবে ঘোষণা করেছিল সিএসকে। দলের ব্যর্থতা এবং ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষের সঙ্গে মত পার্থক্যের কারণে প্রতিযোগিতার মাঝ পথে নেতৃত্ব ইস্তফা দিয়েছিলেন জাডেজা। কঠিন সময় আবার অধিনায়ক হয়েছিলেন ধোনি। গত বছরও চেন্নাইকে নেতৃত্ব দেন ৪২ বছরের উইকেটরক্ষক-ব্যাটার। দলকে চ্যাম্পিয়নও করেছেন।

আগামী আইপিএলও যে ধোনিই চেন্নাইকে নেতৃত্ব দেবেন, তা এক রকম নিশ্চিত। তবে সিএসকে কর্তৃপক্ষ ভবিষ্যতের কথা ভাবতে শুরু করে দিয়েছে। কারণ ২০২৪ সালের আইপিএল খেলে অবসর ঘোষণা করতে পারেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CSK MS Dhoni Captain Stephen Fleming
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE