Advertisement
২৬ এপ্রিল ২০২৪
China

Bengal Cricket: ক্রিকেটের উন্নতিতে বাংলার সাহায্য চাইল চিন, মৌ স্বাক্ষরের প্রস্তাব

চিনের এক প্রতিনিধিদল এসেছিলেন সিএবি-তে। সে দেশে ক্রিকেটের উন্নতিতে সরাসরি বাংলার সাহায্য চাইলেন তারা।

চিনের প্রতিনিধিদলের সঙ্গে অভিষেক এবং স্নেহাশিস।

চিনের প্রতিনিধিদলের সঙ্গে অভিষেক এবং স্নেহাশিস। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ২১:৩৫
Share: Save:

ক্রিকেটের উন্নতিতে বাংলার সাহায্য চাইল চিন। সোমবার সিএবি-তে চিনা দূতাবাসের কনসাল জেনারেল ঝা লিয়ু দেখা করেন সভাপতি অভিষেক ডালমিয়ার সঙ্গে। চিনে ক্রিকেটের উন্নতির জন্য বাংলার সাহায্য চেয়েছেন তিনি। সিএবি-র তরফে তাঁকে সব রকম ভাবে সাহায্য করার আশ্বাস দেওয়া হয়েছে।

সাধারণত ব্যক্তিগত খেলাধুলোতেই বেশি মনোযোগী চিন। ইদানীং সে দেশে ফুটবলও জনপ্রিয় হয়েছে। এ বার তারা ক্রিকেট খেলার দিকেও পা বাড়িয়েছে। সিএবি সূত্রে খবর, চিনের চংকিং সিটি ক্রিকেট সংস্থা বাংলার সঙ্গে গাঁটছড়া বাঁধতে চায়। চিনের ক্রিকেটাররা যাতে কলকাতায় এসে অনুশীলন করার সুযোগ পান, তার জন্য সিএবি-র সঙ্গে মৌ স্বাক্ষর করতে তৈরি তারা।

সিএবি সভাপতি অভিষেক বলেন, “চংকিং সিটিতে ক্রিকেটের উন্নতির জন্য চিনের প্রতিনিধিদল আমাদের সঙ্গে দেখা করে সাহায্য চান। আমাদের তরফে সব রকম সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। ক্রিকেট গোটা বিশ্বে ছড়িয়ে পড়ুক, এটাই আমরা চাই। চিন ক্রিকেট খেলতে এগিয়ে এসেছে, এটা দেখে আমাদের ভাল লাগছে।” অভিষেকের পাশাপাশি বাংলার তরফে থেকে ছিলেন সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, যুগ্ম-সচিব দেবব্রত দাস।

চংকিংয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধা হলে বাংলার ক্রিকেটাররা যেমন চিনে যেতে পারবেন, তেমনই চিনা ক্রিকেটাররা বাংলায় এসে প্রশিক্ষণ নিতে পারবেন। বাংলার কোচেরাও চিনে গিয়ে প্রশিক্ষণ দিতে পারেন। দু’তরফে প্রদর্শনী ম্যাচও খেলা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE