Advertisement
২৫ জুন ২০২৪
chris gayle

আবার ক্রিকেটে ক্রিস গেল, ভারতের মাটিতে নতুন ইনিংস শুরু করছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার

গত কয়েক মাস ক্রিকেট থেকে দূরে ছিলেন গেল। আবার ২২ গজের লড়াইয়ে ফিরছেন তিনি। বেছে নিয়েছেন ভারতের মাটিকেই। এ বার সহবাগের সঙ্গে জুটি বাঁধছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার।

লিজেন্ডস লিগে খেলবেন গেল।

লিজেন্ডস লিগে খেলবেন গেল। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৯:০১
Share: Save:

বেশ কিছু দিন ক্রিকেটের বাইরে ছিলেন ক্রিস গেল। কিন্তু বেশি দিন নিজেকে ক্রিকেটের উত্তেজনার বাইরে রাখতে পারেন না তিনি। তাই আবার ফিরছেন ২২ গজের রাজত্বে। নতুন ইনিংস শুরু করার জন্য ভারতের মাটিকেই বেছে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের আগ্রাসী ব্যাটার।

টি-টোয়েন্টি ক্রিকেটে গেল মানেই উত্তেজনা। তাঁর আগ্রাসী ব্যাটিং দেখার জন্য অপেক্ষা করে থাকেন ক্রিকেটপ্রেমীরা। মেজাজে থাকলে বিশ্বের যে কোনও বোলারই উড়ে যেতে পারেন গেলের সামনে। গত বার আইপিএলে সুযোগ পাননি। তার পর থেকে ক্রিকেট মাঠেও দেখা যায়নি তাঁকে। যদিও নানা ভাবে খবরের শিরোনামে উঠে এসেছেন। নিজের জন্মদিন উপলক্ষ্যে এক ঝাঁক সুন্দরীকে নিয়ে প্রমোদতরীতে পার্টির জন্য হোক বা আগামী বছর আইপিএল খেলতে চাওয়ার জন্য।

গত কয়েক মাস নিজেকে বিশ্রামে রাখলেও আবার ক্রিকেটে ফিরছেন গেল। সে জন্য ভারতের মাটিকেই বেছে নিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটার। গুজরাত জায়ান্টসের হয়ে লিজেন্ডস লিগ ক্রিকেট খেলবেন। মঙ্গলবারই কটকে পৌঁছেছেন গেল। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক যোগ দেওয়ায় বীরেন্দ্র সহবাগের দলের শক্তি বাড়বে বলেই মনে করা হচ্ছে।

ক্রিকেটপ্রেমীদের জন্য আকর্ষণের অন্যতম বিষয় হতে পারে সহবাগ-গেল ওপেনিং জুটি। দু’জনই তাঁদের আগ্রাসী ব্যাটিংয়ের জন্য পরিচিত। সহবাগ ডানহাতি এবং গেল বাঁহাতি। তাঁদের দু’জনের ওপেনিং জুটি ছন্দে থাকলে লিজেন্ডস লিগে গুজরাতকে ঠেকানো কঠিন হতে পারে।

উল্লেখ্য, ৪৬৩টি ২০ ওভারের ম্যাচ খেলে গেল করেছেন ১৪ হাজার ৫৬২ রান। ২২টি শতরান এবং ৮৮টি অর্ধশতরান রয়েছে তাঁর। ম্যাচপ্রতি রান করেছেন গড়ে ৩৬.২২। টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর স্ট্রাইক রেট ১৪৪.৭৫। তাঁর ব্যাট থেকে এসেছে ১০৫৬টি ছক্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE