Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Chris Gayle

সেঞ্চুরিয়ানে সেঞ্চুরির নজির, ক্যারিবিয়ান ক্রিকেটে ক্রিস গেলের রেকর্ড ভাঙলেন জনসন চার্লস

সেঞ্চুরিয়ানে প্রথম ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ় তোলে ২৫৮ রান। ২০ ওভারের ক্রিকেটে যে কোনও দল এই রান তুলে স্বস্তির নিঃশ্বাস ফেলবে।

Chris Gayle

ভেঙে গেল ক্রিস গেলের রেকর্ড। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ২০:৪৪
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ় বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টি-টোয়েন্টি ম্যাচ হচ্ছে সেঞ্চুরিয়ানে। সেখানে প্রথম ইনিংসে ৩৯ বলে শতরান করেন ওয়েস্ট ইন্ডিজ়ের জনসন চার্লস। তিনি ক্রিস গেলের রেকর্ড ভেঙে দেন। পরের ইনিংসে ৪৩ বলে শতরান করেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি’কক।

সেঞ্চুরিয়ানে প্রথম ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ় তোলে ২৫৮ রান। ২০ ওভারের ক্রিকেটে যে কোনও দল এই রান তুলে স্বস্তির নিঃশ্বাস ফেলবে। চার্লস একাই করেন ১১৮ রান। তাঁর ৪৬ বলের ইনিংস সাজানো ছিল ১০টি চার এবং ১১টি ছক্কা দিয়ে। চার্লসের ৩৯ বলে শতরান ক্যারিবিয়ান ক্রিকেটারদের মধ্যে টি-টোয়েন্টিতে দ্রুততম। এর আগে ক্রিস গেল ৪৭ বলে শতরান করেছিলেন। সেটাই ছিল ক্যারিবিয়ান ক্রিকেটারদের মধ্যে দ্রুততম শতরান। সেই রেকর্ড ভাঙলেন চার্লস। টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম শতরানের মালিক (টেস্ট খেলিয়ে দেশগুলির মধ্যে) যদিও ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা) এবং রোহিত শর্মা (ভারত)। তাঁরা দু’জনেই ৩৫ বলে শতরান করেছিলেন।

Johnson Charles celebrates reaching his century with Rovman Powell

শতরানের করে জনসন চার্লস জড়িয়ে ধরেন রভমন পাওয়ালকে। ছবি: রয়টার্স

দক্ষিণ আফ্রিকার সামনে ২০ ওভারের ক্রিকেটে ২৫৯ রানের লক্ষ্য রাখে ওয়েস্ট ইন্ডিজ়। সেই রান তাড়া করতে নেমে শতরান করেন ডি’কক। তিনি ৪৩ বলে শতরান করে দলকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেন। যদিও ১০০ রান করেই আউট হয়ে যান দক্ষিণ আফ্রিকার বাঁহাতি ওপেনার। তিনি ন’টি চার এবং আটটি ছক্কা মারেন। অন্য ওপেনার রিজ়া হেন্ড্রিক্স করেন ৬৮ রান (২৮ বলে)। ১০.৪ ওভারে ১৫২ রান তুলে দেন তাঁরা। কিন্তু দুই ওপেনারই আউট হয়ে যান। ১৩ ওভারে ১৯৬ রানে তিন উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। বাকি এখনও ৬৩ রান। ক্রিজে রয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম শতরানের মালিক মিলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE