Advertisement
২৩ জুন ২০২৪
badminton

অল ইংল্যান্ড ওপেনে ব্যর্থতার পর সুইস ওপেনে সাফল্য, ব্যাডমিন্টনে ভারতের জয় চিরাগদের হাতে

এই মরসুমে প্রথম কোনও প্রতিযোগিতা জিতলেন ভারতীয়রা। গত সপ্তাহে অল ইংল্যান্ড ওপেনে দ্বিতীয় রাউন্ডে হেরে গিয়েছিলেন চিরাগরা। সুইস ওপেন জিতে সেই ব্যর্থতা কিছুটা ঢাকলেন তাঁরা।

Satwiksairaj Rankireddy-Chirag Shetty

চিরাগ শেট্টি এবং সাত্বিকসাইরাজ রনকিরেড্ডির সুইস ওপেন জয়। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৯:৪৬
Share: Save:

অল ইংল্যান্ড ওপেনে দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিয়েছিলেন। সুইস ওপেনে এসে যদিও খালি হাতে ফিরতে হল না চিরাগ শেট্টি এবং সাত্বিকসাইরাজ রনকিরেড্ডিকে। রবিবার ভারতীয় জুটি হারিয়ে দিল চিনের রেন জিয়াং ইউ এবং টান কিয়াং জুটিকে। মাত্র ৫৪ মিনিটে চিরাগরা জিতলেন ২১-১৯, ২৪-২২ গেমে।

এই মরসুমে প্রথম কোনও প্রতিযোগিতা জিতলেন ভারতীয়রা। গত সপ্তাহে অল ইংল্যান্ড ওপেনে দ্বিতীয় রাউন্ডে হেরে গিয়েছিলেন চিরাগরা। সুইস ওপেন জিতে সেই ব্যর্থতা কিছুটা ঢাকলেন তাঁরা। চিরাগদের কেরিয়ারে এটি পঞ্চম শিরোপা। গত বছর ইন্ডিয়া ওপেন এবং ফরাসি ওপেন (ব্যাডমিন্টন) জিতেছিলেন তাঁরা। তাইল্যান্ড ওপেন (২০১৯) এবং হায়দরাবাদ ওপেনও (২০১৮) জিতেছিলেন চিরাগরা। গত বছর কমনওয়েলথ গেমসও জিতেছিলেন তাঁরা।

গত বছর বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে হেরে গিয়েছিলেন চিরাগরা। সে বার ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল ভারতীয় জুটিকে। পুরুষদের ডাবলসে বিশ্বচ্যাম্পিয়শিপে সেটাই ছিল ভারতের প্রথম পদক জয়।

সুইস ওপেনে চিরাগরা জিতলেও দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে যান পিভি সিন্ধু। বছরের শুরুতে ইন্ডিয়া ওপেনেও সাফল্য আসেনি। তার পরে অল ইংল্যান্ড ব্যাডমিন্টন এবং সুইস ওপেনেও ব্যর্থ সিন্ধু। ইন্দোনেশিয়ার পুতরি কুসুমা ওয়ারদানি বিরুদ্ধে ১৫-২১, ২১-১২ এবং ১৮-২১ গেমে হেরে যান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE