Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Michael Vaughan

Michael Vaughan: দেশীয় সংবাদমাধ্যম থেকে বিতাড়িত ইংরেজ ক্রিকেটার, অ্যাশেজে গাইতে হবে অস্ট্রেলিয়ার গুণগান

পাকিস্তান বংশোদ্ভূত ক্রিকেটার আজিম রফিক সরাসরি ভনের নাম করে তাঁর দিকে বর্ণবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ তুলেছিলেন।

মাইকেল ভন

মাইকেল ভন ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ১২:৫২
Share: Save:

দেশের সম্প্রচার মাধ্যমে পুরোপুরি নির্বাসিত হয়ে গেলেন মাইকেল ভন। বিবিসি-র পর এ বার অ্যাশেজ সফর থেকে তাঁকে অব্যাহতি দিল আর এক ইংরেজ টিভি চ্যানেল ‘বিটি স্পোর্ট’ও। বৃহস্পতিবার এই সিদ্ধান্ত জানানো হয়েছে। ২০০৯-এ ইয়র্কশায়ারে থাকাকালীন যে ধরনের বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন ভন, তারই প্রতিবাদে এই সিদ্ধান্ত।

পাকিস্তান বংশোদ্ভূত ক্রিকেটার আজিম রফিক সরাসরি ভনের নাম করে তাঁর দিকে বর্ণবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ তুলেছিলেন। ভন পরে ক্ষমা চাইলেও ব্যাপারটা এখনও থিতিয়ে যায়নি। ইংল্যান্ড ক্রিকেট এখনও বর্ণবিদ্বেষ-বিতর্কে উত্তাল। ফলে ভনকে সরানোয় অবাক হননি কেউ।

তবুও অ্যাশেজ থেকে পুরোপুরি সংযোগ বিচ্ছিন্ন হচ্ছে না ভনের। তিনি অস্ট্রেলিয়ার সম্প্রচারমাধ্যম ফক্স স্পোর্টস-এর ধারাভাষ্যকার হিসেবে কাজ করবেন। যদিও সেখানে নিজের দেশের বদলে বিপক্ষের গুণগান বেশি গাইতে হবে। অস্ট্রেলিয়ার থেকে সম্প্রচারের স্বত্ব কেনায় বিটি স্পোর্টেও ভনকে দেখতে পাওয়ার সম্ভাবনা ছিল। তবে সেই চ্যানেল ঠিক করেছে, ভন যখন ধারাভাষ্য দেবেন, তখন সেটি না শুনিয়ে স্টুডিয়োর অন্যান্য বিশেষজ্ঞদের মতামত তুলে ধরা হবে।

বুধবারই ভন টুইট করে জানিয়েছিলেন, তিনি করোনায় আক্রান্ত। ফলে আগামী সপ্তাহের আগে অস্ট্রেলিয়ায় যেতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Michael Vaughan Ashes racism
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE