Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Virat Kohli: ভারতকে আনতে মরিয়া দক্ষিণ আফ্রিকা, কোহলীদের জন্য কী ব্যবস্থা নিচ্ছে, জানাল তারা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ ডিসেম্বর ২০২১ ১১:১২
বিরাট কোহলী।

বিরাট কোহলী।
ফাইল ছবি

করোনাভাইরাসের নয়া রূপ ওমিক্রনের জেরে যাতে ভারত সিরিজ বাতিল না হয়ে যায়, তার জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছে দক্ষিণ আফ্রিকা বোর্ড। ক্রিকেটারদের নিরাপত্তার কথা মাথায় রেখে কড়া ব্যবস্থা নিতে চলেছে তারা। বোর্ডের চেয়ারম্যান লসন নাইডু এক ভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে জানিয়েছেন, ওমিক্রনের সম্পূর্ণ বিশ্লেষণ এখনও হয়নি। ফলে অতিরিক্ত উদ্বেগ করার মতো কোনও ব্যাপার হয়নি।

সিরিজ প্রসঙ্গে লসন বলেছেন, “ভারতীয় বোর্ডের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছি আমরা। এখানে কী হচ্ছে, তার খুঁটিনাটি জানিয়ে দিচ্ছি। ভারতীয় বোর্ডের তরফে এখনও বিশেষ কোনও অনুরোধ আসেনি। নতুন ভাইরাস না এলেও সাবধানতা বজায় রেখেই সিরিজ আয়োজন করা হত।”

Advertisement

সিরিজ ঘিরে কী রকম ব্যবস্থা নেওয়া হচ্ছে তার ব্যাখ্যা দিয়েছেন লসন। বলেছেন, “প্রথম দুটি ম্যাচ হবে জোহানেসবার্গ এবং সেঞ্চুরিয়নে। সেখানে দু’দেশের ক্রিকেটাররা একই হোটেলে থাকবে। তৃতীয় টেস্ট এবং সমস্ত সাদা বলের ম্যাচ হবে কেপ টাউন এবং পার্লে। সেখানেও একই ব্যবস্থা। এর কারণ, জৈবদুর্গ মাত্র এক বারই বদলানো যায়। দুই দল পুরো সফরে জৈবদুর্গে থাকবে। এ বছর শ্রীলঙ্কা এবং পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ আয়োজন করেছি আমরা। তাই এ ব্যাপারে আমাদের অভিজ্ঞতা রয়েছে। নিরাপত্তার চূড়ান্ত ব্যবস্থা করা হবে সিরিজে।”

লসন জানিয়েছেন, স্টেডিয়ামে দর্শক প্রবেশাধিকারের নিয়মে এখনও বদল আসেনি। তাঁর কথায়, “প্রতিদিন ২০০০ দর্শককে মাঠে ঢুকতে দেওয়া হবে। তবে প্রত্যেককেই টিকাকরণের প্রমাণ দেখাতে হবে।”

আরও পড়ুন

Advertisement