Advertisement
১৬ জুন ২০২৪
T20 World Cup 2024

ক্রিকেটার, নির্বাচকদের সঙ্গে মতবিরোধ, টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর ১০ দিন আগে ছাঁটাই কোচ!

দুই ক্রিকেটারকে বিশ্বকাপের দলে না রাখা নিয়ে নির্বাচকদের সঙ্গে তীব্র মতবিরোধ হয় কোচের। দলের অন্য ক্রিকেটারেরাও কোচের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন। বরখাস্তই করে দেওয়া হল তাঁকে।

Picture of T20 World Cup trophy

টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৩:২১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর ১০ দিন আগে জাতীয় দলের প্রধান কোচকে ছাঁটাই করে দেওয়া হয়। এমনই বিস্ময়কর সিদ্ধান্ত নিল ক্রিকেট কানাডা (সে দেশের ক্রিকেট সংস্থা)। তারা ভরসা রাখতে পারল না জাতীয় দলের প্রধান কোচ পুবুডু দশনায়েকের উপর।

আগামী ২ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর বৃহস্পতিবার জাতীয় দলের প্রধান কোচ দশনায়েকেকে বরখাস্ত করল কানাডার ক্রিকেট সংস্থা। এ বারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে উত্তর আমেরিকার দেশটি। এর আগেও এক দফায় কানাডার জাতীয় দলের কোচ ছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার। তবু তাঁর উপর আস্থা রাখতে পারলেন না কানাডার ক্রিকেট কর্তারা।

দশনায়েকের সাম্প্রতিক কিছু কাজে অসন্তুষ্ট ছিলেন কানাডার ক্রিকেট কর্তারা। দলের প্রস্তুতি পর্ব নিয়েও খুশি ছিলেন না তাঁরা। অথচ তাঁর কোচিংয়েই প্রথম বার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছিল কানাডা। ২০২৩ এক দিনের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে কানাডার ভাল পারফরম্যান্স তাদের ৫০ ওভারের ক্রিকেটের স্বীকৃতি ফিরিয়ে দিয়েছিল। গত দু’বছরে কানাডাকে এমন বেশ কিছু সাফল্য এনে দিয়েছিলেন দশনায়েকে।

বিশ্বকাপের দল থেকে নিখিল দত্ত এবং জেরেমি গর্নকে বাদ দেন দশনায়াকে। তাঁদের সঙ্গে মতবিরোধের জন্যই দলে রাখতে চাননি কোচ। বিষয়টি নিয়ে কানাডার তিন সদস্যের নির্বাচক কমিটির সঙ্গে তাঁর উত্তপ্ত বাক্য বিনিময় হয় কিছু দিন আগে। এ ছাড়া প্রস্তুতি শিবিরে অন্য ক্রিকেটারদের সঙ্গেও কিছু দিন ধরে মানিয়ে চলতে পারছিলেন না দশনায়েকে। তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ কানাডার ক্রিকেট সংস্থার কাছে জমা পড়ে। এর পরই ক্রিকেট কানাডার নব নির্বাচিত সহ-সভাপতি গুরদীপ ক্লেয়ার দশনায়েকেকে কোচের পদ থেকে বরখাস্ত করেন।

দশনায়েকেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত জাতীয় দলের ক্রিকেটারদের চিঠি দিয়ে জানিয়েছে ক্রিকেট কানাডা। নতুন কোচ হিসাবে কারও নাম ঘোষণা করা হয়নি। ক্রিকেট কানাডার আশ্বাস, টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই জাতীয় দলের জন্য উপযুক্ত ব্যক্তিকে কোচ হিসাবে নিয়োগ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Canada coach Sacked
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE