Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jay Shah

Asian Games: এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসে খেলবেন বিরাট, রোহিতরা? কী বলছে বিসিসিআই

জয় বলেছেন, ‘‘বিসিসিআই সদস্য দেশগুলির পাশে থাকে। কঠিন সময় তাদের সাহায্য করার চেষ্টা করে। দ্বিপাক্ষিক দায়বদ্ধতাকে সম্মান করে বিসিসিআই।’’

এশিয়ান গেমসে দল পাঠাবে বিসিসিআই?

এশিয়ান গেমসে দল পাঠাবে বিসিসিআই? —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ২১:২৩
Share: Save:

২০২২ সালের এশিয়ান গেমসে আবার ফিরছে ক্রিকেট। এশিয়ান গেমসে দল পাঠালে পদকের অন্যতম দাবিদার হতে পারে ভারত। কিন্তু বিসিসিআই কি দল পাঠাবে হ্যাংঝোউ গেমসে? বোর্ড সূত্রে খবর, সম্ভাবনা বেশ কম।

১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি ২০ বিশ্বকাপ। রোহিত শর্মা বলেছেন, এখন থেকেই বিশ্বকাপের লক্ষ্যে প্রস্তুতি এবং পরিকল্পনা শুরু করে দিয়েছে ভারতীয় দল। অস্ট্রেলিযার বিশ্বকাপের আগেই রয়েছে এশিয়ান গেমস। হ্যাংঝোউ গেমসে হবে টি ২০ ক্রিকেট। সেখানে বিসিসিআই দল পাঠালে ভাল ম্যাচ অনুশীলন পেয়ে যাবে ভারতীয় দল। কিন্তু দল পাঠানোর ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। অন্য দিকে, জুলাই-অগস্টে বার্মিংহামে রয়েছে কমনওয়েলথ গেমস। সেখানেও মহিলাদের টি ২০ ক্রিকেট অন্তর্ভুক্ত করা হয়েছে। সেখানেও মিতালি রাজদের পাঠানোর নিয়ে সিদ্ধান্ত নেয়নি বোর্ড।

বোর্ড সচিব জয় শাহ বলেছেন, ‘‘এশিয়ান গেমসে পুরুষ এবং মহিলা ক্রিকেট দল পাঠানো নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। আমরা আগেই যেখানে যেখানে অংশগ্রহণের কথা দিয়েছি, সেগুলি বিবেচনা করে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।’’ উল্লেখ্য এশিয়ান গেমসের সময় মহিলা ক্রিকেট দলের ইংল্যান্ড সফরে যাওয়ার কথা। সেখানে তিনটি এক দিনের এবং তিনটি টি ২০ ম্যাচের সিরিজ খেলার কথা। জয় বলেছেন, ‘‘বিসিসিআই সব সময় সদস্য দেশগুলির পাশে থাকে। কঠিন সময় তাদের সাহায্য করার চেষ্টা করে। যে কোনও দ্বিপাক্ষিক দায়বদ্ধতাকে সম্মান করে বিসিসিআই। আমরা সমর্থকদের প্রতিও দায়বদ্ধ। ঘরোয়া ক্রিকেটের সূচি বিঘ্নিত করতে চাই না আমরা।’’ তিনি আরও জানিয়েছেন, অলিম্পিক্সে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করতে আইসিসি-র সঙ্গে হাত মিলিয়ে কাজ করছে় বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jay Shah BCCI Asian Games Commonwealth Games
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE