Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mohammed Shami

কাছে পাওয়ার সুযোগ নেই, ফোনে মেয়ের গলা শুনেই সুখ খোঁজেন শামি

স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ সন্তানের কাছ থেকেও দূরে সরিয়ে দিয়েছে শামিকে। দেখা হওয়ার সুযোগ নেই। মাঝে মাঝে ফোনে কথা বলতে পারেন। তাও নির্ভর করে হাসিনার মর্জির উপর।

picture of Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১০
Share: Save:

বিবাহ বিচ্ছেদের পর থেকে ছেলের সঙ্গে দেখা করতে পারেন না শিখর ধাওয়ান। কয়েক দিন আগেই নিজের কষ্টের কথা জানিয়েছিলেন ভারতীয় দলের প্রাক্তন সদস্য। তাঁরই মতো দশা ভারতীয় দলের আর এক ক্রিকেটার মহম্মদ শামির। স্ত্রী হাসিন জাহানের সঙ্গে বিচ্ছেদের পর থেকে মেয়ে আইরাকে কাছে পাননি মহম্মদ শামিও।

‘নিউজ ১৮’-কে দেওয়া সাক্ষাৎকারে নানা বিষয়ে কথা বলেছেন বাংলার জোরে বোলার। তার মধ্যেই এসেছে মেয়ের কথা। শামি জানিয়েছেন নিজের কষ্টের কথা। তিনি বলেছেন, ‘‘নিজের সন্তান বা পরিবারের অভাব কে না অনুভব করে। জীবনে এমন কিছু পরিস্থিতি তৈরি হয়, যা নিয়ন্ত্রণে থাকে না। আপনি যদি আমাকে প্রশ্ন করেন সন্তানের অভাব অনুভব করি কিনা, তা হলে বলব কেউ নিজের রক্তের সম্পর্ক থেকে দূরে থাকতে পারে না।’’

আইরার সঙ্গে কি আপনার কোনও যোগাযোগই নেই? শামি বলেছেন, ‘‘মাঝে মাঝে কথা বলি। কিন্তু সবটাই নির্ভর করে তার (হাসিন জাহান) উপর। ও সম্মতি দিলেই এক মাত্র মেয়ের সঙ্গে কথা বলতে পারি। তবে মেয়ের কাছে যাওয়ার সুযোগ নেই আমার। প্রার্থনা করি আরিয়া সুস্থ থাকুক আর জীবনে সাফল্য পাক। ওর মায়ের সঙ্গে আমার যাই হয়ে থাকুক, চাই না সেটা আইরার ক্ষতি করুক। ওর একটা ভাল জীবন আমি নিশ্চিত করতে চাই।’’

শামি জানিয়েছেন, মেয়ের অভাব অনুভব করেন প্রতি মুহূর্তে। ইচ্ছা করলেও মেয়েকে কাছে পাওয়ার সুযোগ নেই তাঁর। ফোনে মেয়ের কন্ঠস্বর শুনেই সুখ খুঁজে নিতে হয় তাঁকে। ক্রিকেটে সাফল্য থাকলেও আসলে ভাল নেই তিনি। সাক্ষাৎকারে ভারতীয় দল, চোট, বিশ্বকাপের বিতর্ক, জয় শ্রীরাম ধ্বনি— এমন নানা প্রসঙ্গে কথা বলেছেন শামি। সব ক্ষেত্রে শামিকে আত্মবিশ্বাসী দেখালেও মেয়ের প্রসঙ্গ উঠতেই হতাশা দেখা গিয়েছে তাঁর মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Hasin Jahan Daughter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE