Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

India Cricket: কোহলীদের দক্ষিণ আফ্রিকা সফরের সম্ভাবনা আরও জোরালো হল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ নভেম্বর ২০২১ ১৭:৪৪
কোহলীদের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে জটিলতা কমছে।

কোহলীদের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে জটিলতা কমছে।
—ফাইল চিত্র

ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরের সম্ভাবনা আরও একটু উজ্জ্বল হল। দক্ষিণ আফ্রিকার বিদেশ মন্ত্রক জানিয়েছে, তারা করোনাভাইরাসের নতুন রূপ ওমিক্রনের মোকাবিলা করার জন্য সবরকম ব্যবস্থা নেবে।

দক্ষিণ আফ্রিকা সরকার জানিয়েছে, বিরাট কোহলীরা দক্ষিণ আফ্রিকায় পা রাখা মাত্র গোটা ভারতীয় দলকে পরিপূর্ণ জৈব দুর্গে রাখা হবে। ভারত এ দল এখন দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে। সেই সফর বাতিল না করার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানিয়েছে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার বিদেশ মন্ত্রক এক বিবৃতিতে জানিয়েছে, ‘ভারতীয় দলের সবার স্বাস্থ্য যাতে ঠিক থাকে, তার জন্য যা যা করা দরকার, আমরা তা করব। ভারত এবং দক্ষিণ আফ্রিকা দুই দলের জন্যই সম্পূর্ণ জৈব দুর্গের ব্যবস্থা করা হবে। একই ব্যবস্থা করা হবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা এ দলের জন্যও।’

Advertisement

এরপর ভারতীয় বোর্ডকে ধন্যবাদ জানিয়ে তারা লিখেছে, ‘অনেক দেশ দক্ষিণ আফ্রিকার সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে। সেই জায়গায় ভারতীয় বোর্ড যে দল তুলে নেয়নি, তার জন্য ওদের ধন্যবাদ।’

১৭ ডিসেম্বর প্রথম টেস্ট দিয়ে কোহলীদের দক্ষিণ আফ্রিকা সফর শুরু হওয়ার কথা। মোট তিনটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ এবং চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ভারতের। ৯ ডিসেম্বর ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকায় পৌঁছনোর কথা।

উল্লেখ্য, এটি আন্তর্জাতিক ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার প্রত্যাবর্তনের ৩০ বছর।

আরও পড়ুন

Advertisement