Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rahul Dravid

Rahul Dravid: আরও আগে ইনিংস ডিক্লেয়ার করা উচিত ছিল? কী বললেন দ্রাবিড়

কোহলীর অবর্তমানে টেস্ট অধিনায়ক ছিলেন রহাণে। কিন্তু তাঁর ব্যাটে রান না থাকায় রহাণের দলে জায়গা পাওয়া নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে।

ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়।

ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২১ ১৪:৩৪
Share: Save:

কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অল্পের জন্য জয়ের মুখ থেকে ফিরতে হয়েছে ভারতকে। অনেকে এই ড্রয়ের জন্য দায়ী করছেন ভারতের দেরি করে ডিক্লেয়ার করার সিদ্ধান্তকে।

কানপুর টেস্টে চতুর্থ দিন ভারত আরও আগে ডিক্লেয়ার করতে পারত কি না সেই নিয়েও প্রশ্ন করা হয় দ্রাবিড়কে। তিনি বলেন, “আমার মনে হয় না। খেলা দেখে আমার যে পর্যালোচনা, তাতে সেটা মনে হয়নি আমার। ডিক্লেয়ার করার আগে আমরা বেশ চাপে ছিলাম। তিন রকমের ফল হতে পারত এই টেস্টের। ডিক্লেয়ার ঠিক সময়ই করা হয়েছে।”

বিরাট কোহলীর অবর্তমানে টেস্ট অধিনায়ক ছিলেন অজিঙ্ক রহাণে। কিন্তু তাঁর ব্যাটে রান না থাকায় রহাণের দলে জায়গা পাওয়া নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। কোচ রাহুল দ্রাবিড় যদিও রহাণের পাশেই দাঁড়াচ্ছেন।

দ্রাবিড় বলেন, “রহাণে দারুণ ক্রিকেটার। অতীতে একাধিক ভাল ইনিংস খেলেছে ও। রহাণের খেলায় গভীরতা আছে, অভিজ্ঞতা আছে। আমরা সবাই জানি যে কোনও সময় ঘুরে দাঁড়াতে পারে ও।” কানপুরে শ্রেয়স আয়ার রান পেয়ে যাওয়ায় পরের টেস্টে তাঁকে বসানো হবে কি না সেই নিয়েও সন্দেহ তৈরি হয়েছে। কিন্তু মুম্বই টেস্টে দলে ফিরতে চলেছেন বিরাট কোহলী। এক জনকে বসতেই হবে তিনি ফিরলে।

মুম্বইয়ে কোন একাদশ খেলবে সেই নিয়ে প্রশ্ন করা হলে দ্রাবিড় বলেন, “আমরা এখনও প্রথম একাদশ কী হবে তা ঠিক করিনি। এত তাড়াতাড়ি সেটা করা সম্ভব নয়। মুম্বই গিয়ে ঠিক করব কে কে খেলবে। কোন কোন ক্রিকেটার কতটা সুস্থ রয়েছে তার উপর নির্ভর করবে। কোহলী দলে ফিরবে, ওর সঙ্গেও আলোচনা করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE