Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Pakistan vs Bangladesh: চট্টগ্রামে শাহিন আফ্রিদিদের দাপট, প্রথম টেস্টে হার বাংলাদেশের

লিটন দাসের শতরানে ভর করে প্রথম ইনিংসে ৩৩০ রান করে বাংলাদেশ। জবাবে পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হয় ২৮৬ রান।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ নভেম্বর ২০২১ ১৬:১৪
পাঁচ উইকেট নেন শাহিন আফ্রিদি।

পাঁচ উইকেট নেন শাহিন আফ্রিদি।
—ফাইল চিত্র

বাংলাদেশে প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল পাকিস্তান। চট্টগ্রামে শাহিন শাহ আফ্রিদি, আবিদ আলিদের দাপট। ম্যাচের সেরাও হলেন আবিদ।

লিটন দাসের শতরানে ভর করে প্রথম ইনিংসে ৩৩০ রান করে বাংলাদেশ। জবাবে পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হয় ২৮৬ রান। কিন্তু বাংলাদেশের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ১৫৭ রানে। আফ্রিদি একাই ৫ উইকেট নেন। ৩ উইকেট নেন সাজিদ খান এবং ২ উইকেট নেন হাসান আলি। পাকিস্তানের সামনে ২০২ রানের লক্ষ্য রাখে বাংলাদেশ।

সহজেই শেষ রান তুলে নেয় পাকিস্তান। প্রথম ইনিংসে শতরানের পর দ্বিতীয় ইনিংসে আবিদ আলি ৯১ রান করেন। অন্য ওপেনার আব্দুল্লাহ শাফিক করেন ৭৩ রান। তাঁরা দু’জনে আউট হয়ে ফিরলেও পাকিস্তানের হয়ে ম্যাচ জিতিয়ে দেন অধিনায়ক বাবর আজম এবং আজহার আলি।

Advertisement

সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। ম্যাচ শেষে বাবর বলেন, “প্রথম ইনিংসে বাংলাদেশ খুব ভাল ব্যাট করেছে। তবে শাহিন এবং হাসান আমাদের ম্যাচে ফিরিয়ে আনে। টেস্ট ক্রিকেটের এটাই আনন্দ। টেস্টের জন্য তৈরি হওয়ার খুব বেশি সময় পাইনি, কিন্তু নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। শাফিক যে ভাবে ব্যাট করেছে তাতে আমি খুশি। আবিদ আলি দুর্দান্ত। কঠিন জায়গা থেকে আমাদের বার করে এনেছে ও।”

আরও পড়ুন

Advertisement