Advertisement
০৬ মে ২০২৪
IPL 2023

আইপিএলে সমর্থকদের ‘ধোনি’ চিৎকারে ক্ষুব্ধ ছিলেন জাডেজা? জবাব দিলেন চেন্নাই কর্তা

আইপিএলে জাডেজা ব্যাট করতে নামলেই সমর্থকদের একাংশ ধোনির নামে চিৎকার করতেন। যা নিয়ে প্রতিযোগিতা শেষ হওয়ার পর অসন্তোষ প্রকাশ করেছিলেন বাঁহাতি অলরাউন্ডার।

picture of MS Dhoni and Ravindra Jadeja

আইপিএলের সময় ধোনির সঙ্গে জাডেজার সম্পর্ক নিয়ে তৈরি হয়েছিল জল্পনা। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ২৩:০৯
Share: Save:

হাঁটুর চোটের জন্য আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে অনেক নীচের দিকে ব্যাট করতে নামতেন মহেন্দ্র সিংহ ধোনি। ব্যাটিং অর্ডারে তাঁর আগে থাকতেন রবীন্দ্র জাডেজা। ভারতীয় দলের বাঁহাতি অলরাউন্ডার খেললে খুশি হতেন না সিএসকে সমর্থকদের একাংশ। তাঁরা ধোনির নাম ধরে চেঁচাতেন। ধোনির খেলা দেখতে চাইতেন। পরের পর ম্যাচে এমন ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছিলেন জাডেজা। দলের গুরুত্বপূর্ণ সদস্যের যে কিছুটা অভিমান হয়েছিল তা মেনে নিয়েছেন সিএসকের সিইও কাশী বিশ্বনাথন।

ব্যাট এবং বল হাতে ভাল পারফরম্যান্স করলেও সমর্থকদের একাংশের মন জয় করতে পারেননি জাডেজা। গত বছর আইপিএলে তাঁর নেতৃত্বে চেন্নাইয়ের ব্যর্থতা এবং পরবর্তী বিতর্কের কারণে চেন্নাই সমর্থকদের একাংশের কাছে হয়তো তাঁর জনপ্রিয়তা কিছুটা কমেছে। এ বারের প্রতিযোগিতায় সম্ভবত তারই প্রভাব দেখা গিয়েছে। পাশাপাশি ধোনির নেতৃত্বে এ বারের আইপিএলে সিএসকেকে আবার চেনা ছন্দে দেখা গিয়েছে। আইপিএল শেষ হওয়ার সমাজমাধ্যমে নিজের অসন্তোষও প্রকাশ করেছিলেন জাডেজা। তা নিয়েই এত দিন পর মুখ খুললেন চেন্নাইয়ের শীর্ষ কর্তা বিশ্বনাথন।

সিএসকের সিইও বলেছেন, ‘‘এ বারের প্রতিযোগিতায় জাডেজা দুর্দান্ত বল করেছে। তবে খানিকটা নীচের দিকে ব্যাট করতে যেত। রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, মইন আলি, অজিঙ্ক রাহানের পর জাডেজা ব্যাট করতে নামার সময় খুব কম বল বাকি থাকত। ব্যাটিং লাইন আপে জাডেজার পরে থাকত ধোনি। সবাই জানতেন আর একটা উইকেট পড়লেই ধোনি নামবে। সমর্থকরা হয়তো ২-৩ বলের জন্য হলেও ধোনির খেলা দেখতে চাইতেন। তাই ধোনিকে মাঠে স্বাগত জানানোর জন্য তাঁরা চিৎকার করতেন। হতে পারে বার বার এমন হওয়ায় জাডেজা কষ্ট পেয়েছে। এমন ঘটনা যে কোনও ক্রিকেটারের উপর চাপ তৈরি করতে পারে। জাডেজা আইপিএলের পর একটা টুইট করেছে শুধু। ও কিন্তু আর কিছু বলেনি এই বিষয়টা নিয়ে।’’

বিশ্বনাথন জানিয়েছেন, ৩৪ বছরের অলরাউন্ডারের সঙ্গে সিএসকে কর্তৃপক্ষের কোনও সমস্যা নেই। অর্থাৎ, ২০২২ সালে তৈরি হওয়া দূরত্ব অতীত বলে বুঝিয়ে দিয়েছেন তিনি। ধোনির উদ্যোগেই ২০২৩ আইপিএলের নিলামের আগে জাডেজার সঙ্গে সিএসকে কর্তৃপক্ষের সমস্যা মিটেছিল। এ বছর জাডেজার আচরণে আপত্তিজনক কিছু ছিল না বলেও জানিয়েছেন বিশ্বনাথন। একটি ম্যাচে মাঠেই ধোনির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েছিলেন জাডেজা। তা নিয়েও দলের গুরুত্বপূর্ণ অলরাউন্ডারের পাশে দাঁড়িয়ে বিশ্বনাথন।

সিএসকে সিইও বলেছেন, ‘‘এগুলো আসলে সবই খেলার অংশ। এক বার মাঠে ঢুকে ওর সঙ্গে আমাকে কথা বলতে দেখে অনেকে মনে করেছিলেন, আমি হয়তো জাডেজার মাথা ঠান্ডা করার চেষ্টা করছি। কিন্ত আদৌ তেমন কিছু হয়নি। ম্যাচটা নিয়ে ওর সঙ্গে কয়েকটা কথা বলেছিলাম শুধু। অন্য কোনও বিষয় নিয়ে কথা হয়নি আমাদের। আমাদের সাজঘরের পরিবেশের কথা সকলেই জানেন। কিছুই গোপন রাখা হয় না। আমাদের দলে কোনও সমস্যা নেই। ধোনিকে সব সময় শ্রদ্ধা করে জাডেজা। চ্যাম্পিয়ন হওয়ার পরেও তো ধোনিকেই সাফল্য উৎসর্গ করেছিল জাডেজা। এমএসকে ও এতটাই শ্রদ্ধা করে।’’ বিশ্বনাথন বুঝিয়ে দিয়েছেন, ধোনি-জাডেজা সম্পর্ক নিয়ে অকারণ জল ঘোলা করার অর্থ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 CSK MS Dhoni Ravindra Jadeja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE