Advertisement
২৩ এপ্রিল ২০২৪
MS Dhoni

হাসপাতালে যাওয়ার আগেই পরের বারের প্রস্তুতি শুরু! সতীর্থদের বার্তা দিয়ে গেলেন মাহি

এ বার আইপিএল জিতে মহেন্দ্র সিংহ ধোনি জানিয়েছেন, পরের বারও খেলার চেষ্টা করবেন। এখন থেকেই নাকি পরের বারের প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি।

MS Dhoni

চেন্নাই সুপার কিংসের জার্সিতে মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১২:৪৬
Share: Save:

পঞ্চম বারের জন্য আইপিএল জিতেছেন মহেন্দ্র সিংহ ধোনি। শেষ বলে চার মেরে চেন্নাই সুপার কিংসকে জিতিয়েছেন রবীন্দ্র জাডেজা। এই জয়ের পরে আপাত শান্ত ধোনিও নিজেকে ধরে রাখতে পারেননি। জাডেজাকে কোলে তুলে নিয়ে উল্লাস করেছেন। ম্যাচ শেষে জানিয়েছেন, এখনই অবসর নিচ্ছেন না। পরের বারও খেলার চেষ্টা করবেন। এখন থেকেই নাকি তার প্রস্তুতিও শুরু করে দিয়েছেন ধোনি। এ কথা ফাঁস করেছেন ধোনির সতীর্থ তুষার দেশপাণ্ডে।

তুষার জানিয়েছেন, আইপিএল জেতায় প্রথমেই সবাইকে শুভেচ্ছা জানান ধোনি। তুষার বলেন, ‘‘ধোনি ভাই বলে, ‘তোমরা গোটা মরসুম জুড়ে যে পরিশ্রম করেছ তার ফসল পেয়েছ। এই জয়ের নেপথ্যে দলের প্রত্যেকে আছে। যারা খেলেছে তারা তো বটেই, যারা পাশে থেকে সাহায্য করেছে তাদের প্রত্যেককে ধন্যবাদ।’’’

শুভেচ্ছা জানানোর পাশাপাশি সবাইকে সতর্কও করে দিয়েছেন ধোনি। পরের মরসুমের প্রস্তুতি এখন থেকেই শুরু করে দিয়েছেন মাহি। তুষার বলেন, ‘‘ধোনি ভাই বলে, ‘এই মরসুমে আমরা কী কী ভাল করেছি সেটা জানি। পাশাপাশি কোন কোন জায়গায় উন্নতি করতে হবে সেটাও জানি। আগামী মরসুমে সেটা মাথায় রাখতে হবে আমাদের।’’’ ধোনির এই কথা থেকে স্পষ্ট, এখন থেকেই পরের বারের ভাবনা ঢুকে পড়েছে তাঁর মাথায়।

আইপিএল জেতার পরেই দেরি না করে আমদাবাদ থেকে মুম্বইয়ে আসেন ধোনি। বাকি দল চেন্নাইয়ে ফিরলেও ধোনি যাননি। কোকিলাবেন হাসপাতালে গিয়ে তিনি চিকিৎসক দীনশ পারদিওয়ালাকে দিয়ে চোট পরীক্ষা করান। তার আগে চেন্নাইয়ের দল পরিচালন সমিতির সঙ্গে কথা বলেছিলেন। চেন্নাই দলের চিকিৎসক মধু থোট্টাপিল ধোনির সঙ্গে রয়েছেন মুম্বইয়ে। বৃহস্পতিবারই তাঁর হাঁটুতে অস্ত্রোপচার হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE