Advertisement
২৫ এপ্রিল ২০২৪
David Warner

David Warner: অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে কি দেখা যাবে ডেভিড ওয়ার্নারকে? জল্পনা উস্কে দিলেন ওপেনার

বল বিকৃতি কাণ্ডের পর আজীবন নেতৃত্বদান থেকে নির্বাসিত করা হয়েছে ওয়ার্নারকে। সেই সিদ্ধান্ত কি প্রত্যাহার করা হতে পারে?

বোর্ডকে এগিয়ে আসতে বললেন ওয়ার্নার।

বোর্ডকে এগিয়ে আসতে বললেন ওয়ার্নার। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ১৬:১৭
Share: Save:

অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে কি দেখা যাবে ডেভিড ওয়ার্নারকে? জল্পনা উস্কে দিলেন অজি ক্রিকেটার নিজেই। জানালেন, জাতীয় দলের অধিনায়কত্ব করতে তাঁর কোনও সমস্যা নেই। তবে বোর্ডকেই আগে এগিয়ে আসার অনুরোধ করেছেন তিনি।

বছর পাঁচেক আগে বল বিকৃতি কাণ্ডে বিদ্ধ হয়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেট। দক্ষিণ আফ্রিকায় সেই সফরে সরাসরি দলের ক্রিকেটার ক্যামেরন ব্যানক্রফটকে বল বিকৃত করতে দেখা গিয়েছিল। সারা বিশ্বে ঝড় ওঠে। চাপের মুখে তৎকালীন দলের অধিনায়ক স্টিভ স্মিথ এবং সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছর নির্বাসিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। ব্যানক্রফটকে ন’মাসের জন্য নির্বাসিত করা হয়। স্মিথকে দু’বছরের জন্য নেতৃত্বদান থেকে নির্বাসিত করা হলেও ওয়ার্নারকে আজীবন নির্বাসিত করা হয়।

দু’জনেই এখন অস্ট্রেলিয়া দলের নিয়মিত সদস্য। নির্বাসন উঠে গেলেও স্মিথকে নেতৃত্বে ফেরানো হয়নি এখনও। এ অবস্থায় অনেকেই চাইছেন, ওয়ার্নারের আজীবন নির্বাসনের শাস্তি উঠিয়ে দেওয়া হোক। টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্সও ওয়ার্নারের সপক্ষে মুখ খুলেছেন।

এক ওয়েবসাইটে ওয়ার্নার বলেছেন, “আমাকে এখনও এ ব্যাপারে কেউ বলেনি। আগেও বহু বার বলেছি, বোর্ডকে এগিয়ে এসে আমার জন্য দরজা খুলে দিতে হবে। তা হলেই ওদের সঙ্গে আমি বসতে পারব এবং কথাবার্তা বলার সুযোগ পাব।”

অধিনায়কত্বের দাবি আরও জোরালো হয়েছে ওয়ার্নারের একটি সিদ্ধান্তে। ২০১৩-র পর প্রথম বার বিগ ব্যাশ লিগে খেলতে চলেছেন ওয়ার্নার। সিডনি থান্ডার্সের সঙ্গে দু’বছরের চুক্তি হয়েছে। সেই দলের অধিনায়ক হিসাবে নিয়োগ করা হতে পারে তাঁকে। আইপিএলে এর আগে সফল ভাবে নেতৃত্ব দেওয়ায় ওয়ার্নার জানিয়েছেন, সমস্যা হয়তো হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE