Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs South Africa

ঐতিহাসিক টেস্ট জয়ের জার্সি রাখলেন নিজের কাছে, বিপক্ষ নেতাকে বিরাট উপহার দিলেন পুরনো জার্সি

বিরাট কোহলি নিজের হাতে তাঁকে জার্সি তুলে দেন। পুরস্কার বিতরণী মঞ্চে রোহিত শর্মাকে দেখা যায় ভারতীয় দলের ক্রিকেটারদের সই করা জার্সি এলগারের হাতে তুলে দিতে।

Dean Elgar and Virat Kohli

ডিন এলগার এবং বিরাট কোহলি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৯:৪৬
Share: Save:

দক্ষিণ আফ্রিকার ডিন এলগারের বিদায়ী টেস্ট ছিল কেপ টাউনে। ভারত সেই ম্যাচ ৭ উইকেটে জিতলেও এলগারকে সম্মান জানাতে ভোলেনি। বিরাট কোহলি নিজের হাতে তাঁকে জার্সি তুলে দেন। পুরস্কার বিতরণীর মঞ্চে রোহিত শর্মাকে দেখা যায় ভারতীয় দলের দলের ক্রিকেটারদের সই করা জার্সি এলগারের হাতে তুলে দিতে। তবে ভারতীয় দল যে জার্সি দিয়েছে, তাতে স্পনসরের লোগো ছিল লাল রঙের। এই টেস্টে বিরাটেরা খেলেছেন নীল রঙের লোগো পরে। এলগারকে এই টেস্টের জার্সি দেয়নি ভারত।

প্রতিপক্ষ ব্যাটারকে সম্মান জানাতে বিরাট মাঠেও উৎসব করতে চাননি। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ১২ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। ৮৬ টেস্টে ৫৩৪৭ রান করেছেন এলগার। রয়েছে ১৪টি টেস্ট শতরান। টি-টোয়েন্টি ক্রিকেটের যুগে এলগার মগ্ন ছিলেন লাল বলের ক্রিকেটে। দক্ষিণ আফ্রিকার হয়ে সাদা বলের ক্রিকেট খেলেছেন মাত্র আটটি। তবে টি-টোয়েন্টি নয়, সেগুলি ছিল ৫০ ওভারের ম্যাচ। লাল বলের ক্রিকেট থেকে এলগার বিদায় নেওয়ায় তাঁকে আর কখনও দক্ষিণ আফ্রিকার জার্সিতে দেখা যাবে না। ভারতীয় দল তাই এলগারকে নিজেদের সই করা জার্সি দিয়ে সম্মান জানাল।

ম্যাচে মুকেশ কুমারের বল এলগারের ব্যাটের কানায় লেগে স্লিপে বিরাটের হাতে জমা পড়তেই উল্লাসে ফেটে পড়েছিলেন ভারতীয় দর্শকেরা। যদিও যিনি ক্যাচ ধরেছিলেন, সেই বিরাট চুপ। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে কোনও উল্লাস করেননি তিনি। দর্শকদেরও নিষেধ করেছিলেন। উল্টে মাথা ঝুঁকিয়ে এলগারকে কুর্নিশ করছিলেন বিরাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE