Advertisement
০৩ মে ২০২৪
India vs Australia

ইনদওরে টেস্ট সরতেই চাপ আরও বাড়ল অস্ট্রেলিয়ার! এখন থেকেই হারের ভয় কামিন্সদের মনে

ধর্মশালা থেকে ইনদওরে সরে গিয়েছে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। হোলকার স্টেডিয়ামে টেস্ট সরে যাওয়ার পরেই আরও চাপে পড়ে গিয়েছে অস্ট্রেলিয়া। কাকে ভয় পাচ্ছে তারা?

File picture of Pat Cummins

ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্ট ধর্মশালা থেকে ইনদওরে সরতেই হারের ভয় পাচ্ছেন প্যাট কামিন্সরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১৫
Share: Save:

ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট ধর্মশালা থেকে সরে গিয়েছে ইনদওরে। টেস্টের মাঠ বদল হওয়ায় চাপ বেড়েছে অস্ট্রেলিয়ার উপর। এখন থেকে হারের ভয় প্যাট কামিন্সদের মনে। কিন্তু কেন? তার একমাত্র কারণ, ইনদওরের হোলকার স্টেডিয়ামে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ফর্ম।

ইনদওরে টেস্ট সরে যাওয়ার কথা জানিয়ে অস্ট্র্রেলিয়ার সংবাদমাধ্যম ফক্স ক্রিকেট টুইটে লিখেছে, ‘‘ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট অন্য একটি মাঠে হবে, যেখানে অশ্বিনের বোলিং গড় ১২.৫০।’’ কোন মাঠে খেলা হবে তা লেখেনি তারা। শুধু অশ্বিনের কথা জানিয়েছে তারা।

এই টুইট নিয়ে অস্ট্রেলিয়াকে খোঁচা দিয়েছেন দীনেশ কার্তিক। ভারতীয় ক্রিকেটার টুইট করে বলেছেন, ‘‘দেখে মনে হচ্ছে অস্ট্রেলিয়া দলের থেকে বেশি সেখানকার সংবাদমাধ্যম মানসিক খেলা শুরু করেছে।’’

কিন্তু কেন অশ্বিনকেই ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া? এখনও পর্যন্ত হোলকার স্টেডিয়ামে ২টি টেস্ট খেলেছেন অশ্বিন। ৪টি ইনিংসে ১৮ উইকেট নিয়েছেন তিনি। তাঁর বোলিং গড় ১২.৫০। ওভার প্রতি রান দিয়েছেন ৩.১৪। ইনিংসে দু’বার ৫ উইকেট করে নিয়েছেন তিনি। এক বার নিয়েছেন ১০ উইকেট। সেই কারণেই অশ্বিনকে এত ভয় পাচ্ছেন অস্ট্রেলিয়ার ব্যাটাররা। সেটা আরও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন কার্তিক।

নাগপুরে প্রথম টেস্টেও ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে সফল অশ্বিন। দু’টি ইনিংস মিলিয়ে ৮ উইকেট নিয়েছেন তিনি। তার মধ্যে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে নিয়েছেন ভারতীয় স্পিনার। রবীন্দ্র জাডেজার সঙ্গে তাঁর জুটি সমস্যায় ফেলেছে অস্ট্রেলিয়ার ব্যাটারদের। সেই ছবি দেখা যেতে পারে সিরিজ়ের বাকি টেস্টগুলিতেও। ধর্মশালার পিচে অন্যান্য পিচের তুলনায় পেসারদের সুবিধা একটু বেশি থাকে। সেখানে ভাল ফলের আশা করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু সেখান থেকে টেস্ট সরে যাওয়ার আরও এক বার চাপে কামিন্সরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia R Ashwin Pat Cummins
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE