Advertisement
০৩ মে ২০২৪
Mohammed Shami

সতীর্থের কথায় রেগে গিয়েই নাগপুরে ঝোড়ো ব্যাটিং শামির! ফাঁস করলেন ভারতীয় পেসার

নাগপুরে ঝোড়ো ইনিংস খেলেছেন মহম্মদ শামি। শেষ দিকে নেমে দ্রুত ৩৭ রান করেছেন তিনি। সতীর্থের কথায় রেগে গিয়েই নাকি ও রকম ইনিংস খেলেছেন ভারতীয় পেসার। নিজেই জানালেন সে কথা।

Picture of Virat Kohli and Mohammed Shami

নাগপুরে ব্যাট হাতেও কামাল করেছেন শামি। তাঁর ব্যাটিংয়ের পিছনের কাহিনি ফাঁস করেছেন ভারতীয় পেসার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩৮
Share: Save:

নাগপুরের যে পিচে অস্ট্রেলিয়ার ব্যাটাররা দাঁড়াতে পারেননি, সেই পিচে ঝোড়ো ইনিংস খেলেছেন মহম্মদ শামি। বড় বড় ছক্কা মেরেছেন তিনি। ৪২ বলে ৩৭ রান করে আউট হয়েছেন শামি। তাঁর এই ইনিংসের পিছনে অবশ্য রয়েছেন সতীর্থ অক্ষর পটেল। অক্ষরের কথায় রেগে গিয়েই নাকি বিধ্বংসী ইনিংস খেলেছেন তিনি।

ম্যাচ শেষে শামি নিজেই স্বীকার করেছেন সে কথা। সেটাও অক্ষরের সঙ্গে সাক্ষাৎকারে। খেলা শেষে শামির সাক্ষাৎকার নিয়েছেন অক্ষর। সেখানে অক্ষর প্রশ্ন করেন, ‘‘তুমি যখন ব্যাট করতে গিয়েছিলে, তখন কী ভাবছিলে?’’ জবাবে শামি বলেন, ‘‘তখন তুমি ভাল ব্যাট করছিলে। তাই আমি ভেবেছিলাম যতটা পারি তোমাকে সঙ্গ দেব। কিন্তু নিজেকে আটকে রাখতে পারছিলাম না। বল ব্যাটের কাছে পড়লেই বড় শট খেলার ইচ্ছা করছিল।’’

তার পরেই শামির বড় বড় ছক্কার প্রসঙ্গ টেনে আনেন অক্ষর। তিনি বলেন, ‘‘আমি বলে যাচ্ছিলাম, মাথা ঠান্ডা করতে। ধৈর্য ধরে খেলতে। কিন্তু তুমি ছক্কা মারছিলে। আমি যত বার ধৈর্য ধরতে বলছিলাম তত বার তুমি ছক্কা মারছিলে। কেন?’’ তার জবাবেই নিজের রাগের কথা জানান শামি। বলেন, ‘‘তোমার কথায় আমার খারাপ লেগেছিল। রেগে গিয়েছিলাম। তাই বড় শট মারছিলাম।’’ যদিও সে কথা বলার পরে হেসে ফেলেন শামি। সেটা দেখে বোঝা যায়, মজা করেই রাগের কথা বলেছেন তিনি।

নাগপুরে অক্ষরের সঙ্গে ৬২ রানের জুটি বাঁধেন শামি। সেই জুটিই অস্ট্রেলিয়াকে ম্যাচ থেকে আরও দূরে নিয়ে যায়। শামি ৩৭ রান করে আউট হয়ে গেলেও শতরান করার সুযোগ ছিল অক্ষরের সামনে। ৮৪ রান করে আউট হন তিনি। তাতে অবশ্য ম্যাচের ফলাফলে কোনও পরিবর্তন হয়নি। ইনিংসের ব্যবধানে ম্যাচ জেতে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE