Advertisement
১৭ জুলাই ২০২৪
Bangladesh Premier League

বাংলাদেশ প্রিমিয়ার লিগে এ বারও সব ম্যাচে থাকবে না ডিআরএস!

পুরস্কার মূল্য বাড়ল বাংলাদেশ প্রিমিয়ার লিগের। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি বাংলাদেশি টাকা। সেরা ব্যাটার বা সেরা বোলার কতটা টাকা পুরস্কার পাবে তা জানানো হয়নি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পুরস্কার মূল্য বাড়ানো হল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পুরস্কার মূল্য বাড়ানো হল। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৯:১০
Share: Save:

বাংলাদেশ প্রিমিয়ার লিগের শুরু থেকে থাকছে না ডিসিশন রিভিউ সিস্টেম বা ডিআরএস। তবে এলিমিনেটর পর্ব থেকে ডিআরএস রাখা হবে। আগের বছরও বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্ব খেলা হয়েছিল ডিআরএস ছাড়াই।

আম্পায়ারের সিদ্ধান্ত অপছন্দ হলে আবেদন করা যাবে না। এই সুযোগ থাকছে না বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বের ম্যাচগুলিতে। প্রতিযোগিতার লিগ পর্বের ম্যাচগুলিতে থাকবে অ্যাডিশনাল ডিসিশন রিভিউ সিস্টেম বা এডিআরএস। এমনই জানিয়েছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের গভর্নিং কাউন্সিলের অন্যতম সদস্য ইসমাইল হায়দর মল্লিক। বিশ্বের সর্বত্রই এখন ক্রিকেট ম্যাচে ডিআরএস দেখা যায়। বিশেষ করে ফ্র্যাঞ্চাইজ়ি লিগগুলি ডিআরএস ছাড়া দেখাই যায় না।কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগে এ বছরও প্রথম থেকে ডিআরএস না থাকা নিয়ে প্রশ্ন উঠেছে।

কেন এ বারেও প্রতিযোগিতার শুরু থেকে থাকছে না ডিআরএস? ইসমাইল বলেছেন, ‘‘হক আই এবং ভার্চুয়াল আই প্রযুক্তি পাওয়া যাচ্ছে না। অস্ট্রেলিয়া বা নিউ জ়িল্যান্ড থেকে এই প্রযুক্তি নিয়ে আসতে হয়। এ জন্য তাদের আগে থেকে জানাতে হয়। এ বারও আমরা এলিমিনেটর এবং ফাইনালে পুরো ডিআরএস পাব।’’

এ বার অবশ্য বাংলাদেশ প্রিমিয়ার লিগের পুরস্কার মূল্য বাড়িয়ে দ্বিগুণ করা হয়েছে। গত বছর চ্যাম্পিয়ন দল ১ কোটি টাকা (বাংলাদেশের) এবং রানার্স দল ৫০ লাখ টাকা (বাংলাদেশের) পুরস্কার মূল্য হিসাবে পেয়েছিল। এ বার তা বেড়ে হচ্ছে যথাক্রমে ২ কোটি টাকা (বাংলাদেশের) এবং ১ কোটি টাকা (বাংলাদেশের)। সব মিলিয়ে এবার প্রতিযোগিতার মোট পুরস্কার মূল্য প্রায় ৪ কোটি টাকা (বাংলাদেশের)। প্রতিযোগিতার সেরা ক্রিকেটার পাবেন ১০ লাখ টাকা (বাংলাদেশের)। সেরা ব্যাটার এবং সেরা বোলারের জন্য থাকছে আর্থিক পুরস্কার। যদিও সেই পুরস্কারের অঙ্ক প্রকাশ করেনি বাংলাদেশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। উল্লেখ্য, আগামী ৬ জানুয়ারি থেকে শুরু হবে এ বারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE