Advertisement
০১ মে ২০২৪
Deodhar Trophy

দেওধর ট্রফির ফাইনালে ওঠার লড়াইয়ে পূর্ব এবং দক্ষিণাঞ্চল, তিন ম্যাচে ১২ পয়েন্ট তুলল দু’দল

ব্যাট হাতে ১৩১ রান (১০২ বলে) এবং বল হাতে চার উইকেট নিলেন রিয়ান। অন্য ম্যাচে, দক্ষিণাঞ্চল জিতল ৯ উইকেটে। এই দুই দল তিন ম্যাচে ১২ পয়েন্ট তুলে ফাইনালের পথে এক পা এগিয়ে গেল।

Riyan Parag

রিয়ান পরাগ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ২০:৪২
Share: Save:

য়ান পরাগের দাপটে ৮৮ রানে জিতল পূর্বাঞ্চল। ব্যাটে, বলে অসমের এই ক্রিকেটার একাই হারিয়ে দিলেন উত্তরাঞ্চলকে। ব্যাট হাতে ১৩১ রান (১০২ বলে) এবং বল হাতে চার উইকেট নিলেন রিয়ান। অন্য ম্যাচে, দক্ষিণাঞ্চল জিতল ৯ উইকেটে। এই দুই দল তিন ম্যাচে ১২ পয়েন্ট তুলে ফাইনালের পথে এক পা এগিয়ে গেল।

শুক্রবার পূর্বাঞ্চলের ম্যাচ ছিল উত্তরাঞ্চলের বিরুদ্ধে। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে পূর্বাঞ্চল তোলে ৩৩৭ রান। গত ম্যাচে শতরান করা অভিমন্যু ঈশ্বরন এই ম্যাচে মাত্র ১০ রান করেন। পূর্বাঞ্চলের প্রথম পাঁচ ব্যাটার রান পাননি। ৫৭ রানে পাঁচ উইকেট চলে গিয়েছিল তাদের। হর্ষিত রানা এবং মায়াঙ্ক যাদব মিলে ভাঙন ধরিয়ে দিয়েছিল পূর্বাঞ্চলের ইনিংসে। কিন্তু সেই ভাঙন রুখে দেন রিয়ান এবং কুমার কুশাগ্র। তাঁরা ২৩৫ রানের জুটি গড়েন। রিয়ান শতরান করলেও কুশাগ্র মাত্র দু’রানের জন্য তিন অঙ্কের মাইলফলক ছুঁতে পারেননি। তাঁদের দাপটেই ৩৩৭ রান তোলে পূর্বাঞ্চল।

উত্তরাঞ্চল সেই রান তাড়া করতে নেমে শুরুতেই প্রভসিমরণ সিংহের উইকেট হারায়। বাংলার আকাশ দীপ তাঁর উইকেট নেন। অন্য ওপেনার অভিষেক শর্মা এবং তিন নম্বরে নামা হিমাংশু রানা শুরুতে উইকেট হারানোর ধাক্কা সামলে দিলেও তাঁদের জুটি ভেঙে দেন রিয়ান। এর পর একের পর উইকেট হারাতে থাকে উত্তরাঞ্চল। রিয়ান নেন চার উইকেট। বাংলার শাহবাজ় আহমেদ নেন তিনটি উইকেট। মনদীপ সিংহ ৫০ রান করলেও দলকে জেতাতে পারেননি।

অন্য ম্যাচে, উত্তর পূর্বাঞ্চল দলকে মাত্র ১৩৬ রানে শেষ করে দেয় দক্ষিণাঞ্চল। মায়াঙ্ক আগরওয়ালের দলের হয়ে তিনটি করে উইকেট নেন বিদ্যাথ কাভেরপ্পা এবং সাই কিশোর, একটি উইকেট নেন অর্জুন তেন্ডুলকর। একটি করে উইকেট নেন ওয়াশিংটন সুন্দর, রোহিত রায়ডু এবং বিজয়কুমার ব্যশক। মাত্র এক উইকেট হারিয়েই জয়ের রান তুলে নেয় দক্ষিণাঞ্চল। ওপেনার রোহণ কুন্নুমাল ৮৭ রানে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deodhar Trophy East Zone South Zone Riyan Parag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE