Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপের সেমিফাইনাল পেতে পারে কলকাতা, ভারত-পাকিস্তান ম্যাচ আমদাবাদে? সূচি মঙ্গলে

সোমবারই আভাস পাওয়া গেল এক দিনের বিশ্বকাপের সূচির। সূত্রের খবর, ইডেনে গার্ডেন্সে হতে পারে একটি সেমিফাইনাল। অন্যটি হতে পারে মুম্বইয়ে।

World Cup

বিশ্বকাপের ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ২১:০৭
Share: Save:

এক দিনের বিশ্বকাপের পুরো সূচি প্রকাশিত হবে মঙ্গলবার। তার আগে সোমবারই আভাস পাওয়া গেল সেই সূচির। সূত্রের খবর, ইডেনে গার্ডেন্সে হতে পারে একটি সেমিফাইনাল। অন্যটি হতে পারে মুম্বইয়ে। আর কোন কোন ম্যাচ পেতে পারে কলকাতা?

প্রথমে ঠিক হয়েছে বেঙ্গালুরু এবং চেন্নাইয়ে দু’টি সেমিফাইনাল হবে। কিন্তু পরে তা পাল্টে কলকাতা এবং মুম্বই করা হয়। বোর্ডের এক কর্তা বলেন, “বিশ্বকাপের সেমিফাইনালের জায়গা পাল্টে গিয়েছে। প্রথমে বেঙ্গালুরু এবং চেন্নাই ঠিক হলেও পরে তা পাল্টে মুম্বই এবং কলকাতা করা হয়। বাকি সূচি আগে যেমন ঠিক হয়েছিল তেমনটাই রাখা হয়েছে। ফাইনাল হবে আমদাবাদে।”

এর আগে মুম্বইয়ের ওয়াংখেড়েতে বিশ্বকাপের ফাইনাল হয়েছিল। সেখানে ২০১১ সালে জিতেছিল ভারত। ১৯৮৭ সালে বিশ্বকাপের সেমিফাইনাল হয়েছিল ইডেনে। এ বারে মুম্বই, দিল্লি, কলকাতা, চেন্নাই এবং বেঙ্গালুরুতে বিশ্বকাপের পাঁচটি করে ম্যাচ হতে পারে। ভারত-পাকিস্তান ম্যাচ হতে পারে আমদাবাদে। বিশ্বকাপের কিছু ম্যাচ হতে পারে ধর্মশালা এবং তিরুঅনন্তপুরমে।

বছরের শেষ দিকে হবে এক দিনের বিশ্বকাপ। অক্টোবর, নভেম্বর মাসে এই প্রতিযোগিতা হবে। ১৯ নভেম্বর ফাইনাল হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Team India Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE