Advertisement
০২ মে ২০২৪
Virender Sehwag

‘আদিপুরুষ’ দেখে পোস্ট সহবাগের, ‘বাহুবলি’র কথা মনে পড়ল ভারতীয় ওপেনারের

প্রভাস, কৃতী শ্যানন, সইফ আলি খান অভিনীত ছবিটি দেখেছেন বীরেন্দ্র সহবাগ। ভারতের প্রাক্তন ওপেনার সেই ছবি দেখে একটি ইঙ্গিতমূলক পোস্টও করেছেন।

Virender Sehwag

বীরেন্দ্র সহবাগ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৯:২০
Share: Save:

ওম রাউতের ‘আদিপুরুষ’ ছবিটি নিয়ে বিতর্ক চলছে। ছবি মুক্তির পর থেকে অনেকেই এই ছবির সমালোচনা করছেন। প্রভাস, কৃতী শ্যানন, সইফ আলি খান অভিনীত ছবিটি দেখেছেন বীরেন্দ্র সহবাগ। ভারতের প্রাক্তন ওপেনার সেই ছবি দেখে একটি ইঙ্গিতমূলক পোস্টও করেছেন।

‘আদিপুরুষ’ ছবিটি দেখে সহবাগ লিখেছেন, “আদিপুরুষ দেখার পর বুঝতে পারলাম কটাপ্পা কেন বাহুবলিকে মেরেছিল।” ২০১৫ সালে মুক্তিপায় ‘বাহুবলি’। সেই ছবির নায়ক ছিলেন প্রভাস। সেখানে কটাপ্পা চরিত্রটি মেরেছিল বাহুবলিকে। সেই চরিত্রে অভিনয় করেছিলেন প্রভাস। ‘আদিপুরুষ’ ছবিতে তিনি রামের চরিত্রে অভিনয় করেন। সেই ছবির উল্লেখ করেছেন সহবাগ। মনে করা হচ্ছে তাঁর ‘আদিপুরুষ’ ছবিটি ভাল লাগেনি। সেই কারণেই হয়তো এমন পোস্ট করেছেন সহবাগ। সে কথা যদিও সোজাসুজি ভাবে বলেননি প্রাক্তন ব্যাটার।

সহবাগ বেশ কিছু দিন ধরেই আলোচনায়। কয়েক দিন আগে জানা গিয়েছিল, তাঁর কাছে নাকি নির্বাচক হওয়ার প্রস্তাব গিয়েছিল। সহবাগ নিজে যদিও জানিয়েছেন যে, তাঁকে কোনও প্রস্তাব দেওয়া হয়নি। নির্বাচক হওয়ার আবেদন চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। শোনা যায় তার আগেই সহবাগের কাছে প্রস্তাব গিয়েছিল। কিন্তু এক সংবাদমাধ্যমকে বীরু বলেন, “আমার কাছে কোনও প্রস্তাব আসেনি।”

সহবাগকে নিয়ে আরও একটি আলোচনা চলেছিল তাঁর নিজেরই করা একটি মন্তব্যের জন্য। সহবাগ জানিয়েছিলেন যে, তাঁকে অধিনায়ক করার কথা বলেছিলেন গ্রেগ চ্যাপেল। ভারতের প্রাক্তন ওপেনার ফাঁস করেছেন, তাঁকে অধিনায়ক করার প্রতিশ্রুতি দেওয়ার দু’মাসের মধ্যে দল থেকে বাদ দিয়ে দিয়েছিলেন প্রাক্তন কোচ। একটি সাক্ষাৎকারে সহবাগ জানিয়েছেন, তিনি দলের অনেক সিনিয়র ক্রিকেটারের কাছে জানতে চেয়েছিলেন, জন রাইটের পরে কেন এক জন ভারতীয় কোচকে জাতীয় দলের দায়িত্ব দেওয়া হচ্ছে না? জবাব পেয়েছিলেন, ভারতীয় কোচেরা পক্ষপাতদুষ্ট হন। সহবাগ বলেছেন, ‘‘সবাই মনে করত, বিদেশি কোচ এলে এই পক্ষপাতের ব্যাপারটা উঠে যাবে। বিদেশি কোচেরা এক জন ক্রিকেটারের দক্ষতা অনুযায়ী তাকে বিচার করবে। কিন্তু এই ধারণাটাও ঠিক ছিল না। বিদেশি কোচেদেরও পছন্দ-অপছন্দের ক্রিকেটার ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virender Sehwag Team India Adipurush Bahubali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE