Advertisement
২৪ মে ২০২৪
Shah Rukh Khan

শাহরুখের কলকাতা মহিলাদের আইপিএলেও দল কিনতে চায়, দৌড়ে আর কারা?

শুধু পুরুষদের আইপিএলের দল নয়, যে কোনও সংস্থাই মহিলাদের আইপিএলে দল কেনার জন্য বিড করতে পারে। ২৩ জানুয়ারির মধ্যে বিড জমা দিতে হবে এবং যদি কিছু প্রশ্ন থাকে তা-ও জমা দেওয়া যাবে।

মহিলাদের আইপিএলে দল কিনতে চায় শাহরুখের কলকাতা।

মহিলাদের আইপিএলে দল কিনতে চায় শাহরুখের কলকাতা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৭:২৪
Share: Save:

মহিলাদের আইপিএলে খেলবে পাঁচটি দল। সেই দলগুলি কেনার জন্য অন্তত ছেলেদের আইপিএলের আটটি দল আবেদন করেছে। বিড পেপারও তুলে নিয়েছে তারা। আটটি দলের মধ্যে রয়েছে কলকাতা নাইট রাইডার্সও। আগামী ২৫ জানুয়ারি বিডগুলি খোলা হবে।

এক ক্রিকেট ওয়েবসাইটের দাবি অনুযায়ী, কলকাতার পাশাপাশি মুম্বই, চেন্নাই, রাজস্থান, হায়দরাবাদ, পঞ্জাব, দিল্লি এবং গুজরাতের মালিকরা মহিলাদের আইপিএলেও দল কিনতে ইচ্ছা প্রকাশ করেছেন। লখনউ এবং বেঙ্গালুরুর তরফে এখনও কিছু বলা হয়নি। তবে শুধু পুরুষদের আইপিএলের দল নয়, যে কোনও সংস্থাই মহিলাদের আইপিএলে দল কেনার জন্য বিড করতে পারে। ২৩ জানুয়ারির মধ্যে বিড জমা দিতে হবে এবং যদি কিছু প্রশ্ন থাকে তা-ও জমা দেওয়া যাবে।

মহিলাদের আইপিএল করার জন্যে বোর্ড ইতিমধ্যেই ১০টি শহর বেছে নিয়েছে। একটি সংস্থা একাধিক শহরের দলের জন্য আবেদন করতে পারে। কোনও নির্দিষ্ট সর্বনিম্ন মূল্য নেই। ১০ বছরের জন্য দল কেনা যাবে। দল কিনতে গেলে সেই সংস্থার ৩১ মার্চ, ২০২২ পর্যন্ত ১০০০ কোটি টাকার সম্পত্তি দেখাতে হবে। যৌথ উদ্যোগে তৈরি হওয়া কোনও সংস্থা বিড করতে পারবে না।

বিড গ্রহণ করার ক্ষেত্রে নতুন পন্থা নিয়েছে বোর্ড। বেশি টাকা দিতে চাইলেই যে সেই সংস্থার বিড গ্রহণ হবে তেমন নয়। কী পরিকল্পনা নিয়ে দল তৈরি করতে চায় ফ্র্যাঞ্চাইজি, তাদের ভবিষ্যৎ পরিকল্পনা কী, সব মাথায় রাখা হবে। ভারতে মহিলাদের ক্রিকেটের উন্নতি কী ভাবে করা যায় সেটা নিয়েও বিস্তারিত জানাতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR IPL Women's IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE