Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Shane Warne

Shane Warne: ওভার: ২৩, সেকেন্ড: ২৩, জার্সি নম্বর: ২৩, লর্ডসে শ্রদ্ধা ওয়ার্নকে

লর্ডসে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্টের প্রথম দিন শ্রদ্ধা জানানো হল অস্ট্রেলিয়ার প্রয়াত ক্রিকেটার শেন ওয়ার্নকে।

লর্ডস টেস্টে শ্রদ্ধা ওয়ার্নকে

লর্ডস টেস্টে শ্রদ্ধা ওয়ার্নকে ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৮:৩৪
Share: Save:

তিনি প্রয়াত হয়েছেন প্রায় চার মাস আগে। কিন্তু এখনও ক্রিকেট মাঠে তাঁর অশরীরী উপস্থিতি। সে আইপিএলে হোক, বা আন্তর্জাতিক ক্রিকেটে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে ইংল্যান্ডের প্রথম টেস্টের প্রথম দিন শেন ওয়ার্নকে শ্রদ্ধা জানালেন দু’দলের ক্রিকেটাররা। মাঠে উপস্থিত দর্শকরাও স্মরণ করলেন অস্ট্রেলিয়ার প্রয়াত ক্রিকেটারকে।

প্রথম দিন ২৩ ওভার খেলা হওয়ার পরে দেখা যায় মাঠের মধ্যে এক সারিতে দাঁড়িয়ে পড়েছেন ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। মাঠের জায়ান্ট স্ক্রিনে ফুটে ওঠে ওয়ার্নের ছবি। ২৩ সেকেন্ড ধরে সবাই হাততালি দিয়ে ওয়ার্নকে শ্রদ্ধা জানান। কিন্তু কেন ২৩ ওভার পরে শ্রদ্ধা জানানো হল? কেনই বা ২৩ সেকেন্ড ধরে সবাই দিলেন হাততালি?

কারণ, ওয়ার্নের জার্সির সংখ্যা ছিল ২৩। অস্ট্রেলিয়ার জাতীয় দল থেকে শুরু করে ঘরোয়া ক্রিকেটে ভিক্টোরিয়া, বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্স, কাউন্টিতে হ্যাম্পশায়ার, এমনকি আইপিএলে রাজস্থান রয়্যালসেও ওয়ার্ন ২৩ নম্বর জার্সি পরে খেলেছেন। তাই এ ভাবে শ্রদ্ধা জানানো হয় তাঁকে।

লর্ডসে মাত্র চারটি টেস্ট খেলেছেন ওয়ার্ন। নিয়েছেন ১৯ উইকেট। এই মাঠে কোনও দিন টেস্ট ম্যাচ হারেননি ওয়ার্ন। তিনটি টেস্ট জিতেছেন। একটি ড্র হয়েছে। ওয়ার্নের মৃত্যুর পরে তাঁকে শ্রদ্ধা জানাতে লর্ডসের কমেন্ট্রি বক্সের নাম রাখা হয়েছে তাঁর নামে। এ বার সেখানে টেস্ট ম্যাচেও ফিরল ওয়ার্নের স্মৃতি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE