Advertisement
২৭ এপ্রিল ২০২৪
england cricket

ক্রিকেট ছেড়ে কি বেসবলে কাম্বলির রেকর্ড ভাঙা ইংরেজ ব্যাটার? চলে গেলেন আমেরিকা

তরুণ ক্রিকেটার কার্ডিনালস দলের সঙ্গে ফ্লোরিডাতে অনুশীলন করছেন। কিছু দিন আগেও ইংল্যান্ডের হয়ে নিউ জ়িল্যান্ডে টেস্ট খেলেছেন তিনি।

Vinod Kambli

কিছু দিন আগেই কাম্বলির রেকর্ড ভেঙেছিলেন ইংরেজ ক্রিকেটার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৪:০৭
Share: Save:

ইংল্যান্ডের ব্যাটার হ্যারি ব্রুক যোগ দিচ্ছেন সেন্ট লুইস কার্ডিনালস নামের একটি বেসবল দলে। মেজর লিগ বেসবলের (এমএলবি) অ্যাম্বাসাডর হিসাবে এই দলে যোগ দিচ্ছেন তিনি। তরুণ ক্রিকেটার কার্ডিনালস দলের সঙ্গে ফ্লোরিডাতে অনুশীলন করছেন। কিছু দিন আগেও ইংল্যান্ডের হয়ে নিউ জ়িল্যান্ডে টেস্ট খেলেছেন তিনি। ভেঙেছিলেন বিনোদ কাম্বলির রেকর্ড।

শুধু ব্রুক নন, এমএলবি-র অ্যাম্বাসাডর করা হয়েছে মহিলা ক্রিকেটার ইসি ইয়ংকেও। ব্রুক বুধবার আমেরিকা গিয়েছেন। তিনি বলেন, “এই দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য আমি মুখিয়ে রয়েছি। হাত নিশপিশ করছে বেসবলে হোমরান মারার জন্য। ক্রিকেটের সঙ্গে বেসবলের মিল এবং অমিল কতটা দেখতে চাই। হোমরান মারলেও ছক্কা মারার আনন্দ পাওয়া যায় কি না দেখতে চাই।”

ইংল্যান্ডের হয়ে গত বছর অভিষেক হয় ২৪ বছরের তরুণ এই ব্যাটারের। তিনি বলেন, “আমি জানতে আগ্রহী অন্য খেলার সঙ্গে যুক্ত খেলোয়াড়রা কী ভাবে নিজেদের খেলাটাকে দেখেন। বেসবলের ব্যাটিং এবং ক্রিকেটের ব্যাটিংয়ের মধ্যে কিছু মিল আছে কি না সেটাও দেখতে চাই। আমেরিকাতে বেসবল খেলব ভেবেই আনন্দ হচ্ছে। আশা করব ইংল্যান্ডেও বেসবলের জনপ্রিয়তা বাড়বে।”

Harry Brook

ইংল্যান্ডের হয়ে ছ’টি টেস্টে ৮০৯ রান করেছেন ব্রুক। —ফাইল চিত্র

আইপিএল খেলবেন ব্রুক। সেখানে তাঁর হেলমেটে এমএলবি-র লোগো থাকতে পারে। সেই ধরনের হেলমেট অ্যাশেজেও পরতে পারেন ব্রুক। ইংল্যান্ডের হয়ে ছ’টি টেস্টে ৮০৯ রান করেছেন তিনি। রয়েছে চারটি শতরান। ২০টি টি-টোয়েন্টি ম্যাচে করেছেন ৩৭২ রান। তিনটি এক দিনের ম্যাচে করেছেন ৮৬ রান। আমেরিকা থেকে রবিবার ইংল্যান্ডে ফিরবেন ব্রুক। টেস্ট কেরিয়ারের প্রথম ৯টি ইনিংসে এত দিন পর্যন্ত সবচেয়ে বেশি রান ছিল কাম্বলির। তিনি ৭৯৮ রান করেছিলেন। সেই নজির ছাপিয়ে গিয়েছেন ব্রুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

england cricket ECB Harry Brook Baseball
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE