Advertisement
২৭ নভেম্বর ২০২২
England Vs Pakistan

সল্টের দুরন্ত ইনিংসে সিরিজ়ে সমতা ফেরাল ইংল্যান্ড, পাকিস্তানের বিরুদ্ধে ‘ফাইনাল’ রবিবার

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড। দুরন্ত ব্যাটিং করলেন ফিল সল্ট। তাঁর ঝোড়ো অর্ধশতরানের সুবাদে অনায়াসে জিতল ইংল্যান্ড। রবিবার সিরিজের শেষ ম্যাচ।

দুরন্ত ফিল সল্ট।

দুরন্ত ফিল সল্ট। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ২৩:৩৯
Share: Save:

ষষ্ঠ টি-টোয়েন্টি ম্যাচ জিতে সিরিজ়ে আবার সমতা ফেরাল ইংল্যান্ড। বুধবার ফিল সল্টের দুরন্ত ইনিংসের সৌজন্যে বাবর আজমের পাকিস্তানকে আট উইকেটে হারিয়ে দিল তারা। রবিবার লাহোরে দু’দলের শেষ ম্যাচ। ওই ম্যাচেই ঠিক হয়ে যাবে, সিরিজ কাদের পকেটে।

Advertisement

টসে হেরে এ দিন প্রথমে ব্যাট করতে নামেন বাবররা। গুরুত্বপূর্ণ ম্যাচ হলেও এই সিরিজ়‌ের অন্যতম সফল ব্যাটার মহম্মদ রিজওয়ানকে এই ম্যাচে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। ফলে বাবর ভাল করেই জানতেন, তিনি একটা দিক শক্ত হাতে ধরে না থাকলে পাকিস্তানের পক্ষে বড় রান তোলা শক্ত। কারণ, পাকিস্তানের মিডল অর্ডার মোটেই ভরসা দেওয়ার মতো নয়।

সেটাই হল। ইংরেজ বোলারদের সামনে কার্যত বাবর এবং ইফতিকার আহমেদ ছাড়া কেউ দাঁড়াতেই পারলেন না। তিন বলের ব্যবধানে অভিষেককারী মহম্মদ হ্যারিস (৭) এবং শান মাসুদকে (০) হারায় পাকিস্তান। এর পর প্রথমে হায়দার আলি (১৮) এবং পরে ইফতিকারের সঙ্গে (৩১) ইনিংস টানতে থাকেন বাবর। পাকিস্তানের অধিনায়ক শেষ পর্যন্ত ৮৭ রানে অপরাজিত থেকে গেলেও, দল বড় রান তুলতে পারেনি। জুটি না গড়তে পারায় শতরানও হাতছাড়া হয়েছে বাবরের। শেষ পর্যন্ত তাদের ইনিংস থামে ছয় উইকেটে ১৬৯ রানে।

জবাবে ঝোড়ো মেজাজে শুরু করেছিল ইংল্যান্ড। ফিল সল্ট এবং অ্যালেক্স হেলসের তাণ্ডবে প্রথম তিন ওভারে উঠে যায় ৫০ রান। প্রথম ওভারে ১১ রান দেন মহম্মদ নওয়াজ। দ্বিতীয় ওভারে শাহনওয়াজ দাহানি দেন ২২ রান। তৃতীয় ওভারে মহম্মদ ওয়াসিম দেন ১৭। চতুর্থ ওভারে শাদাব খান এসে অবশেষে সাফল্য এনে দেন পাকিস্তান। দাহানির হাতে ক্যাচ তুলে দেন হেলস (২৭)। তবে সল্টকে থামানো যাচ্ছিল না। পরের ওভারে নওয়াজকে আনা হয়। সেই ওভার থেকে ১৮ রান নেন সল্ট। সপ্তম ওভারে মাত্র ১৯ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন সল্ট। টি-টোয়েন্টি ক্রিকেটে তৃতীয় দ্রুততম ইংরেজ ব্যাটার হিসাবে। সপ্তম ওভারেই ইংল্যান্ডের রান ১০০ পেরিয়ে যায়।

Advertisement

সল্ট শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৮৭ রানে। বেন ডাকেট ২৬ রান করেন। আট উইকেটে পাকিস্তানকে হারাল ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.