Advertisement
১১ মে ২০২৪
Ben Stokes

দু’দিনেই উড়ে গেল দক্ষিণ আফ্রিকা, প্রোটিয়াদের অনায়াসে হারিয়ে টেস্ট সিরিজ জয় স্টোকসদের

হাতে ছিল মাত্র তিন দিন। তাতেও অনায়াসে জিতল ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকাকে তৃতীয় টেস্টে হারিয়ে সিরিজ জিততে দু’দিনের সামান্য বেশি সময় লাগল ইংল্যান্ডের। সোমবার এক ঘণ্টার মধ্যে ম্যাচ জিতল তারা।

ট্রফি নিয়ে উচ্ছ্বাস ইংল্যান্ডের ক্রিকেটারদের।

ট্রফি নিয়ে উচ্ছ্বাস ইংল্যান্ডের ক্রিকেটারদের। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫৪
Share: Save:

প্রথম দিনের খেলা বাতিল হয়ে গিয়েছিল বৃষ্টিতে। রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে দ্বিতীয় দিনের খেলাও ভেস্তে যায়। তাতেও দক্ষিণ আফ্রিকাকে তৃতীয় টেস্টে হারিয়ে সিরিজ জিততে দু’দিনের সামান্য বেশি সময় লাগল ইংল্যান্ডের। সোমবার পঞ্চম দিনের খেলা শুরুর এক ঘণ্টার মধ্যে ৯ উইকেটে ম্যাচ জিতল তারা। তিন টেস্টের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল তারা।

সোমবার ইংল্যান্ডকে জয়ের জন্য মাত্র ৩৩ রান তুলতে হত। পঞ্চম দিন বিনা উইকেটে ৯৭ রান নিয়ে খেলা শুরু করে ইংল্যান্ড। লক্ষ্য ছিল ১৩০ রান। মনে হয়েছিল দশ উইকেটেই জিতবে তারা। তা হয়নি। ইংল্যান্ডের ১০৮ রানের মাথায় অ্যালেক্স লিসকে (৩৯) ফেরান কাগিসো রাবাডা। তবে লক্ষ্যমাত্রা এতটাই কম ছিল যে, কোনও লড়াই দেওয়ার জায়গাতেই ছিল না প্রোটিয়ারা। জাক ক্রলির অপরাজিত ৬৯ এবং অলি পোপের অপরাজিত ১১ রানের সৌজন্যে অনায়াসেই প্রয়োজনীয় রান তুলে নেয় ইংল্যান্ড। ম্যাচের সেরা ক্রিকেটার অলি রবিনসন। সিরিজ সেরা বেন স্টোকস। নিউজিল্যান্ডকে ঘরের মাঠে ৩-০ হারানোর পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও টেস্ট সিরিজ জিতল তারা।

ম্যাচের পর ইংরেজ অধিনায়ক স্টোকস বলেছেন, “দল হিসাবে দুর্দান্ত সিরিজ গেল। আলাদা করে কারওর পারফরম্যান্স হয়তো নজরে পড়বে না। কিন্তু দল হিসাবে আমরা ভাল খেলেছি। টস জেতা আমাদের সুবিধা করে দিয়েছে ঠিকই। তবে পরিকল্পনাও সমান তালে কাজে লাগাতে হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE